আপনার কথাটেকনাফ

টেকনাফ সীমান্তে জুন মাসে ৫২ কোটি ৮৬ লাখ টাকার মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার : আটক-৫ : নিহত-৩

56views

মো: রশিদ, টেকনাফ ::::

টেকনাফ সীমান্তে গত জুন মাসে বিজিবির তৎপরতায় ৫২ কোটি ৮৬ লাখ ৬১ হাজার টাকার ইয়াবা, মাদকদ্রব্য, অস্ত্র ও চোরাই পন্য উদ্ধার করা হয়েছে। এই সব ঘটনায় ৫ জনকে আটক এবং বন্দুকযোদ্ধে ৩ জন নিহত হয় বলে জানিয়েছেন বিজিবি।
২ বর্ডার র্গাড ব্যাটলিয়ন অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, গত জুন মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবি সদস্যদের অভিযানে ১৭ লাখ ৫৭ হাজার ৩৮৯ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এই সব ইয়াবার আনুমানিক মূল্য ৫২ কোটি ৭২ লাখ ১৬ হাজার ৭শত টাকা। এই ইয়াবা জব্দে ১৩টি মামলায় ৩ জনকে আটক এবং বন্দুকযোদ্ধে ৩ জন নিহত হয়েছেন।
অপরদিকে সীমান্তে বিজিবি সদস্যদের অভিযানে ৬০ বোতল ফেন্সিডেল উদ্ধার করেছে। যার আনুমানিক মূল্য ২৪ হাজার টাকা। এ মামলায় একজনকে আটক করা হয়।
এছাড়া সীমান্তের বিভিন্ন স্থান থেকে ১৩ লাখ ৯০ হাজার ৬শত টাকা মূল্যের চোরাই পন্য উদ্ধার করা হয়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নি।
অন্যদিকে টেকনাফ এলাকা থেকে ৫টি দেশীয় তৈরি বন্ধুক ও ১০ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়।
তিনি আরও জানান, বিজিবি সদস্যরা সীমান্তে রাত দিন নিরলস পরিশ্রম করে যাচেছন। সীমান্তে বিজিবির বিভিন্ন টহল নজরদারী বাড়ানো হয়েছে। মাদক ইয়াবা ও মানব পাচার রোধে বিজিবি তৎপর রয়েছে। তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করে যাচেছন বলে জানিয়েছেন।