আপনার কথাকক্সবাজার

উখিয়ায় বিজিবির উপর ইয়াবা কারবারির হামলা, বিজিবিসহ আহত চার

78views

নিজস্ব প্রতিনিধি::::

উখিয়ায় ইয়াবা উদ্ধারের ঘটনায় বিজিবির উপর হামলা চালিয়েছে একদল ইয়াবা কারবারিরা। এতে আত্মরক্ষার্থে বিজিবিও গুলি ছোড়ে। এ ঘটনায় বিজিবির দুই সদস্যসহ চারজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার ভোরে উখিয়া সীমান্তে নলবনিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, উখিয়ার শীর্ষ ইয়াবা কারবারি লুৎফর রহমান লুতু নামে এক কারবারি মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান এনে তার বাড়ি মজুদ রাখা হয়েছে। তারই সুত্রে ধরেই শুক্রবার ভোরে বিজিবির একটি দল তার বাড়ি অভিযান পরিচালনা করে। এসময় লুতুর দল ও তার পরিবারের সদস্যরা দেশীয় অস্ত্রসহ বিজিবির উপর হামলা চালায়। এঘটনায় দুই বিজিবির সদদ্য গুরুত্ব আহত হয়। পরে আত্মরক্ষার্থে হামলাকারী ইয়াবা কারবারিদের উপর গুলি চালায়। এতে ইয়াবার বস্তা নিয়ে পালিয়ে যায়। তবে এ ঘটনায় আহত স্থানীয় আরও দুজনকে উদ্ধার করে কক্সবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তাদের অবস্থা খুবিই আশংঙ্কাজনক। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৭০০ পিস ইয়াবা ও বেশ কিছু লম্বা ছুরি ও দামা উদ্ধার করা হয়েছে।

বিজিবির এই কর্মকর্তা জানান, লুতু ইয়াবা ব্যবসা করে কোটি টাকার মালিক বনে গেছেন। সে একজন শীর্ষ ইয়াবাকারবারি হিসেবে এলাকায় পরিচিত। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় বিজিবি বাদি হয়ে শীর্ষ ইয়াবাকারবারি লুৎফর রহমান লুতুকে প্রধান করে ২৫ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

স্থানীয়দের মতে, বিজিবির একটি দল ইয়াবা কারবারি লুৎফর রহমান লুতুর বাড়িতে ইয়াবা উদ্ধারের অভিযানে গেলে ইয়াবাকারবারিরা বিজিবির উপর হামলা চালায়। এসময় বিজিবির ও ইয়াবা কারবারিদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে বিজিবির দুই সদস্যসহ চার জন আহত হয়েছে। তার মধ্যে এক শিশুসহ দুজন স্থানীয় ছিল। তারা হলেন-উখিয়া নলবনিয়া গ্রামের শিশু নুর নাহার ও মোহাম্মদ আয়ুব।

এ ব্যাপারে উখিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, বিজিবির উপর ইয়াবাকারবারি হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের অভিযান চলছে। তবে এ ঘটনায় বিজিবিসহ চারজন আহত হওয়ার খবর স্থানীয়দের কাছ শুনেছি।