আন্তর্জাতিকজাতীয়

মালয়েশিয়ায় ১৫ বাংলাদেশি আটক

121views

নিউজ টেকনাফ ডেক্স::::

মালয়েশিয়ার সীমান্ত শহর কেদায় ইমিগ্রেশন বিভাগের অভিযানে অবৈধভাবে অবস্থান করা ১৫ বাংলাদেশি আটক হয়েছেন। শহরের ব্যবসায়িক এলাকা সুংগাং পেতানিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কেদাহ ইমিগ্রেশন বিভাগের পরিচালক জুহায়ের জামালউদ্দিন জানান, স্থানীয় সময় মঙ্গলবার (১৮ জুন) দিনগত রাত ১২টা ২০ মিনিট থেকে দেড়টা পর্যন্ত ১৬ জন ইমিগ্রেশন কর্মকর্তা এ অভিযান চালান। তারা এ সময় ৪৬ জন অভিবাসীর তথ্য উপাত্ত যাচাই করেন। এর মধ্যে ১৫ জনের বৈধ কাগজপত্র না থাকা এবং ট্যুরিস্ট ভিসায় এসে কাজ করার অভিযোগে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিদের সিকের বেলানতিক ডিটেনশন সেন্টারে পাঠানো হয়েছে।

এছাড়া বুধবার (১৯ জুন) সকালে মালয়েশিয়ার পার্লিস ইমিগ্রেশন বিভাগের অভিযানে ২৩ জন আটক হয়েছেন।

পার্লিস পুলিশের প্রধান সিনিয়র অ্যাসিসট্যান্ট কমিশনার নূর মুশার জানান, বুধবার দুপুর আড়াইটার দিকে পেদাং বেসারের জালান কুবাং মেংকুয়াং থেকে ওই ২৩ জনকে আটক করা হয়। এর মধ্যে ২০ জন পুরুষ এবং তিনজন নারী। যাদের বয়স ১৯ থেকে ৫১ বছরের মধ্যে। তাদের কারো কাছেই কোনো বৈধ কাগজপত্র ছিল না। ধারণা করা হচ্ছে, থাইল্যান্ড হয়ে তারা মালয়েশিয়ায় এসেছিলেন।

আটক ব্যক্তিদের মধ্যে দু’জন মালয় ভাষায় কথা বলেন। সন্দেহ করা হচ্ছে, তারা মানব পাচারকারী চক্রের লোক। পুলিশ এই সিন্ডিকেটের প্রধান হোতাকে ধরার চেষ্টা করছে। আটক ব্যক্তিদের ছুপিংয়ে বর্ডার কন্ট্রোল এজেন্সির কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।