আপনার কথাটেকনাফ

টেকনাফে`বন্দুকযুদ্ধে’ অপহরণকারী চক্রের তিন রোহিঙ্গা সদস্য নিহত

142views
জাকারিয়া আলফাজ, টেকনাফ :::::

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন রোহিঙ্গা নিহত হয়েছে। নিহতরা হলেন উখিয়ার থাইংখালী ক্যাম্পের শামসুল আলম, নুর আলম ও টেকনাফের লেদা ক্যাম্পের হাবিব উল্লাহ।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার সময় এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটেছে।

পুলিশ জানায়, গত কিছুদিন আগেই নিহত ব্যক্তিদের নেতৃত্বে অপহরণকারী চক্র এক রোহিঙ্গা শিশুকে অপহরণ করে পরিবারের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে । পুলিশের অভিযানে শিশুটিকে ছেড়ে দেয় তারা। পরে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের পিছনের পাহাড়ে ওই ৩ অপহরণকারীর অবস্থানের খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় অপহরণকারী চক্রের সদস্য ও তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে উভয় পক্ষের গোলাগুলিতে ওই তিন রোহিঙ্গা নাগরিক নিহত হন।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, বন্দুকযুদ্ধে নিহত রোহিঙ্গারা অপহরণকারী চক্রের মূল হোতা। তাদের নেতৃত্বে ক্যাম্পে শিশু ও বিভিন্ন বয়সী নারীদের অপহরণ করে মুক্তিপণ দাবি করা হতো। পুলিশ তাদের ধরতে এর আগেও অভিযান চালিয়েছিল। অবশেষে তারা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

ওসি আরো জানান, অপহরনকারিদের ছোড়া গুলিতে পুলিশের কনস্টেবল সৈকত বডুয়া, আরশেদুল ও সেকান্দার আহত হয়। এছাড়া ঘটনাস্থল থেকে অপহরণকারীদের হেফাজতে থাকা ৩ টি এলজি বন্দুক, ৮ রাউন্ড কাতুজ ও ১১ রাউন্ড খোসা উদ্ধার করা হয়।