আপনার কথাটেকনাফরোহিঙ্গা সমস্যা

টেকনাফে ফের মালয়েশিয়াগামী নারী ও কিশোরীসহ ১১ রোহিঙ্গা আটক

35views

মো: রশিদ, টেকনাফ::::

টেকনাফে ফের মালয়েশিয়াগামী নারী ও কিশোরীসহ ১১ রোহিঙ্গাকে আটক করছে পুলিশ।

গত সোমবার রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো হয়েছিল।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো: আনোয়ার হোসেন জানান, সোমবার রাতে উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া পাড়ি দিতে একদল লোক অবস্থান করার এমন খবরে তিনিসহ পুলিশের একটি দল বাহারছড়া বড় ডেইলের একটি বসত-বাড়ির পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালিয়ে ১১ রোহিঙ্গা নারী ও কিশোরীকে আটক করা হয়।
তারা হলেন, উখিয়া কুতুপালং ডি-ব্লকের নুর বেগম, শুকুরা খাতুন, সেতেরা, নুর ফাতেমা, কুতুপালংয়ের হামিদা খাতুন, ইয়াসমিন ফাতেমা, নুজুমা, জামতলীর মিনারা বেগম, কুসমিন, থাইংখালী সি-ব্লকের ছমিদা ও টেকনাফ মোচনী ক্যাম্পের জয়নাব বিবি। সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিল। আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল।

তিনি বলেন, মানব পাচারকারী চক্র পুনরায় রোহিঙ্গাদের টাগেট করে পাচারে সক্রিয় হওয়ার চেষ্টা করছে। মানব পাচারকারী চক্র কারা তাদের ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাড়িতে রাখা হয়েছে। তাদের বিষয়ে উর্ধ্বতন কতৃপক্ষের সঙ্গে কথা বলে সিন্ধান্ত নেওয়া হবে।

এছাড়া গত ১২ মে রাতে বাহারছড়া এলাকা হতে  মালয়েশিয়াগামী ৬ জন নারী ও ২ জন পুরুষকে আটক করা হয়েছে।