আপনার কথাকক্সবাজারশিক্ষা ও প্রযুক্তি

রাবিতাতুল মাদারিস আল্-ইসলামিয়া কক্সবাজার এর ফল প্রকাশ : পাশের হার ৮৬.০৫%

73views

মোঃ আলমগীর টেকনাফ::::
সদ্য গঠিত আঞ্চলিক কওমী মাদরাসা শিক্ষাবোর্ড ‘রাবিতাতুল মাদারিস আল্-ইসলামিয়া কক্সবাজার’ এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত ১৪৪০ হিজরী মোতাবেক ২০১৯ ইংরেজি শিক্ষাবর্ষের জামাতে নাহুম (পঞ্চম শ্রেণি) এর মারকাযী পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে।

রবিবার ১২মে সকাল ১০টায় বোর্ডের প্রধান কার্যালয় আল্-জামিয়া আল্-ইসলামিয়া টেকনাফে বোর্ডের চেয়ারম্যান আল্লামা মুফতি কিফায়তুল্লাহ শফীক এর হাতে ফলাফল তুলে দেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগের প্রধান মাওলানা আনিসুর রহমান মাহমুদ।

বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে জানা যায়, কক্সবাজারের ১৯টি প্রতিষ্ঠান থেকে মোট ২২২জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এতে মুমতায ৭২ জন, জাইয়্যিদ জিদ্দা ৯৬ জন, জাইয়্যিদ গ্রেডে ১১জন উত্তীর্ণ হয়েছে, অকৃতকার্য হয়েছে ২৯ শিক্ষার্থী এবং অনুপস্থিত ছিলো ১৪জন শিক্ষার্থী।

মারকাযী পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় স্থান পেয়েছে ৭টি প্রতিষ্ঠানের ২৯জন ছাত্র। তন্মধ্যে আল্-জামিয়া আল্-ইসলামিয়া টেকনাফ থেকে ১৩ জন, ইসলামিক রিসার্চ সেন্টার কক্সবাজার থেকে ৬জন, আল্-জামেয়া আল্-আশরাফিয়া কাসেমুল উলূম মিঠাপানিরছড়া থেকে ৫জন, দারুল ঈমান আল-ইসলামিয়া শাহ্ পরীর দ্বীপ থেকে ২জন, মা’হাদ ইবনে মাসউদ আল্-ইসলামী ডেইলপাড়া থেকে ১জন, মাদ্রাসা ইবনে আব্বাস আল্-ইসলামিয়া লেদা হ্নীলা থেকে ১জন, মাদরাসা সুলতানিয়া আযীযুল উলূম মরিচ্যাপালং থেকে ১জন ।

হাইআতু ইত্তেহাদুল মাদারিসের অধীনে সদ্য গঠিত বোর্ডটির চেয়ারম্যান আল্লামা মুফতি কিফায়তুল্লাহ শফীক সাহেব বোর্ড পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা ও শুকরিয়া জ্ঞাপন করেন এবং রমাযানের পর মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হবে বলে প্রতিবেদককে জানান।