আপনার কথাটেকনাফরোহিঙ্গা সমস্যা

টেকনাফে মালয়েশিয়াগামী নারীসহ ৮ রোহিঙ্গা আটক

33views
নূরুল হক, টেকনাফ::::
টেকনাফে মালয়েশিয়াগামী নারীসহ ৮ রোহিঙ্গাকে আটক করছে পুলিশ। রবিবার (১২ মে) রাত ১০ টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ বাহারছড়ার ডেইল পাড়া এলাকা  থেকে তাদের আটক করা হয়। তারা সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিল বলে দাবি পুলিশের। তাদের মধ্যে ৬ জন নারী ও ২ জন পুরুষ রয়েছে।
টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো: আনোয়ার হোসেন জানান, রবিবার রাতে উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রার প্রস্তুতি নিচ্ছিল, এমন খবরে তিনিসহ পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে ৮ রোহিঙ্গাকে আটক করা হয়। তারা সবাই বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে এসেছে। সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিল। আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল।
তিনি বলেন, স্থানীয় মানব পাচারকারী চক্র পুনরায় মানব পাচারে সক্রিয় হওয়ার চেষ্টা করছে। এ জন্য তারা রোহিঙ্গাদের লক্ষ্যবস্তু বানিয়েছে। মানব পাচারকারী চক্রটিকে ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাড়িতে রাখা হয়েছে। তাদের বিষয়ে উর্ধ্বতন কতৃপক্ষের সঙ্গে কথা বলে সিন্ধান্ত নেওয়া হবে।
এদিকে স্থানীয় সূত্র জানায়, মানব পাচারকারী চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে। তারা প্রচার করছে যে, রোহিঙ্গাদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য একটি বড় জাহাজের ব্যবস্থা করা হয়েছে। জাহাজটি গভীর সাগরে অপেক্ষমাণ রয়েছে। এ জন্যই রোহিঙ্গারা ঝুঁকি নিয়ে ওই জাহাজের উদ্দেশে রওনা হচ্ছেন।###