টেকনাফ

টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা কারবারী নিহত

245views

জাকারিয়া আলফাজ, টেকনাফ ::
কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা কারবারী নিহত হয়েছে। নিহতরা হলেন উখিয়া উপজেলার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের সাইফুল ইসলাম ও ১৯ নম্বর ক্যাম্পের ফারুক হোসেন। আজ সোমবার ভোররাতে টেকনাফের হোয়াইক্যং কেরুনতলী এলাকায় ঘটনাটি ঘটে।
সূত্রে জানা যায়, উখিয়াস্থ ৩৪ বিজিবির একটি টহল দল টেকনাফের হোয়াইক্যং কেরুনতলী সীমান্তে দুই রোহিঙ্গাকে ইয়াবা কারবারি সন্দেহজনক হওয়ায় থামার নির্দেশ দেয়। কিন্তু রোহিঙ্গাদ্বয় বিজিবির নির্দেশ অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি তাদের ধাওয়া করলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে ওই দুই রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়। পরে খবর পেয়ে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই দীপংকর কর্মকারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ অবস্থায় দুই রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
এব্যাপারে টেকনাফ হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ দীপংকর কর্মকার কালের কণ্ঠকে বলেন, বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা, কিরিচ, রামদা, লোহার রড উদ্ধার করা হয়েছে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।