আপনার কথাকক্সবাজার

কক্সবাজারে ইয়াবাসহ আটক-১ : উদ্ধার ৮শ ইয়াবার ‘রাসায়নিক পরীক্ষা’!

83views

নিউজ টেকনাফ ডেক্স::::

কক্সবাজারের কলাতলী মোড় থেকে ইয়াবাসহ মো. রাজু ইসলাম রানা (২৬) নামে একজন সন্দেহভাজনকে আটক করেছে কক্সবাজার সদর থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে কলাতলী মোড়ে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক রানা দিনাজপুর জেলার পুলজুরি মতবাড়ি এলাকার মো. ইসমাঈল শরীফের ছেলে।

পুলিশ জানায়, অবস্থান নির্ণয় করে তাকে ইয়াবাসহ আটক করা হয়। কিন্তু উদ্ধারকৃত ইয়াবা আসল নয় বলে ধারণা করছে পুলিশ। সে জন্য তা রাসায়নিক পরীক্ষার পাশাপাশি একজন বিশেষজ্ঞের মতামত নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রাসায়নিক পরীক্ষার পর সিদ্ধান্ত নেয়া হবে উদ্ধারকৃত ইয়াবা আসল নাকি নকল।

অভিযানে নেতৃত্ব দেওয়া কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক প্রদীপ চন্দ্র দে বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে কলাতলী মোড় থেকে তাকে ইয়াবাসহ আটক করা যায়। আটকের পর দেখা গেলো বাস্তব ইয়াবার সাথে উদ্ধারকৃত ইয়াবার মিল নেই’।

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, ‘অভিযানে উদ্ধারকৃত ইয়াবগুলোর সাথে বর্তমান ইয়াবার কোন ধরণের মিল পাওয়া যাচ্ছে না। তাই এগুলো রায়সানিক পরীক্ষা করানো হবে অথবা বিশেষজ্ঞের মতামত নেওয়া হবে। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে’।