আপনার কথাটেকনাফ

সেন্টমার্টিনে বিজিবির সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়

53views

এম,জুবাইর হোছাইন, সেন্টমার্টিন::::

নৈসর্গিক সৌন্দর্য্যের লীলাভুমি সেন্টমার্টিন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)এর সাথে স্হানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিদের সৌজন্য সাক্ষাত অনুষ্টিত হয়েছে।
১০ই এপ্রিল বুধবার সকাল ১০ টায় সেন্টমার্টিন ইউনিয়ন পরিযদ কার্যালয়ে সেন্টমার্টিন ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন
সেন্টমার্টিন বিজিবির অস্হায়ী ক্যাম্প ইনচার্জ মেজর জি এম সিরাজুল ইসলাম ।

সেন্টমার্টিন বিজিবির অস্হায়ী ক্যাম্প ইনচার্জ মেজর জি এম সিরাজুল ইসলাম বলেন, ‘মাদক, মানব পাচার, জলদস্যুসহ অপরাধ নির্মূল করে সুস্থ, সুন্দর ও পর্যটন নগরী গড়ে তুলতে হবে। এ সব অপরাধের বিরুদ্ধে সবাইকে এক যোগে কাজ করতে হবে। তবে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনতে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানায়। সঠিক তথ্য দিলে মাদক এবং অপরাধমুক্ত সেন্টমার্টিন উপহার দেওয়া সম্ভব। তবে অপরাধী যত বড় হউক কাউকে ছাড় দেওয়া হবেনা।

তিনি বলেন, মাছ ধরতে গিয়ে বাংলাদেশের সীমানা অতিক্রম করা যাবেনা। সেন্টমার্টিনে সকল অপরাধের টার্মিনাল মুক্ত করতে বিজিবি দ্বীপে স্পীট বোট মোতায়েন করা হইবে। সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে মাদক ও দূর্নীতি বিরোধী অভিযান অব্যাহত থাকবে।
মেজর সিরাজুল ইসলাম বলেন, দ্বীপের বাসিন্দাদের জীবন যাপন এবং ভালবাসা দেখে তিনি মুগ্ধ হন। বি জি বি কর্তৃক কেউ হয়রানী হবেন না বলে আশ্বস্ত করেন। দ্বীপের বাজার,ফিশিং, নিত্য প্রয়োজনীয় মালামাল,পানি বিদ্ধূৎ সুবিধাসহ সকল বিষয়ে গুরুত্ব পুর্ন আলোচনা হয়।

সেনৃটমার্টিনে বিজিবির স্হায়ী ক্যাম্প না হওয়া পর্যন্ত ১ শত ৫ জন নওজোয়ান অস্হায়ী ক্যাম্প আবহাওয়া পর্যবেক্ষণাগারে অবস্হান করবেন ।

ইউ,পি সদস্য আলহাজ্ব হাবিবুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন সেন্টমার্টিন ইউনিয়নের পরিযদের চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ, তিনি বলেন সেন্টমার্টিন দ্বীপে বি জিবি মোতায়েন করায় দ্বীপের নিরাপত্তা আরো সু দৃঢ় হয়েছে। আমরা দ্বীপ বাসী অত্যন্ত সন্তুষ্ট। আমরা বি জি বি কে সর্বাত্মক সহযোগিতা করব।

সেন্টমার্টিন বাজার সমিতির সাঃ সম্পাদক অছিমুদ্দীন, সেন্টমার্টিন বোট মালিক সমিতির সাঃ সম্পাদক সৈয়দ আলম, সেন্টমার্টিন অনলাইন প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক মাওঃ এম,জুবাইর হোছাইন, সেন্টমার্টিনভ্যান চালক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জিয়াবুল হক,বক্তব্য রাখেন।

উপস্হিত ছিলেন সেন্টমার্টিন পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ সেকান্দার, সেন্টমার্টিন ইউপি সদস্য আব্দূর রহমান,রুজিনা আক্তার, নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা হাজী আঃ সালাম. ফরীদ আহমদ, নাজির আহমদ, সেনটমার্টিন বিজিবির নাঃ সুবেদার হুমায়ুন কবির, সাবেক মেম্বার শামসুল ইসলাম, কাজী হাবীব উল্লাহ দফাদার।
প্রসঙ্গত দেশের একমাএ সেন্টমার্টিন প্রবাল দ্বীপে ১৯৯৭ সালের পর গত ৭ এপ্রিল অস্হসায়ী ক্যাম্পে বিজিবি ভারী অস্ত্রসহ মোতায়েন করা হয়। কোন হুমকীর মুখে নয়,শত্রুরা যাতে দেশের সীমানায় আঘাত না আনতে পারে সেজন্য সর্বদা বিজিবির টইল জোরদার করা হয়েছে।