আপনার কথাজাতীয়

ইয়াবার রুট পরিবর্তন কুয়াকাটায় ৫ লাখ ইয়াবাসহ আটক-১৫

14views

নিউজ টেকনাফ ডেক্স::::

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে দুইটি ট্রলার থেকে পাঁচ লাখ ইয়াবা জব্দ করেছে কোস্টগার্ড। এ ঘটনায় আটক করা হয়েছে ১৫ জন পাচারকারীকে।

বুধবার (১০ এপ্রিল) সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে কোস্টগার্ড নিজামপুর স্টেশনের সিনিয়র চিফ পেটি অফিসার মো. এনামুল হক জানান, কুয়াকাটা সংলগ্ন ৪০ নটিক্যাল মাইল গভীর সাগরে আগেরদিন বিকালে এ অভিযান চালানে হয়।

আটকদের মধ্যে কুয়াকাটার মহিপুর থানা এলাকার মো. টিপু ও মোশারফকে ইয়াবা কারবারি দাবি করে কোস্টগার্ডের এ কর্মকর্তা বলছেন, বাকিরা নিজেদের মাছধরা জেলে বলে দাবি করেছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন কর্মকর্তা নাজিউর রহমানকে বলেন, “গোপনে খবর পেয়ে অভিযান চালিয়ে দুইটি ট্রলারে অভিযান চালিয়ে পাঁচ লাখ ইয়াবাসহ ১৫ জনকে আটক করা হয়।”

ইয়াবা গুলো কক্সবাজার থেকে বিক্রির জন্য নিয়ে আসা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে কোস্টগার্ড। উদ্ধার ইয়াবা মহিপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে টেকনাফ-কক্সবাজার এলাকায় মাদক বিরোধী সাঁড়াশী অভিযান শুরু হলে মাদক ব্যবসায়ীরা রুট পরিবর্তন করে কুয়াকাটা ও পটুয়াখালী উপকূল দিয়ে ইয়াবার চালান খালাস শুরু করেছে। কুয়াকাটা পটুয়াখালী সীমান্ত দিয়ে ইতিমধ্যে বেশ কয়েকটি ইয়াবার চালান আটক করে আইন শৃংখলা বাহিনী।