আপনার কথাকক্সবাজাররোহিঙ্গা সমস্যা

উখিয়ার শীষ মানব পাচারকারী কাদের আটক

26views

নিউজ টেকনাফ ডেক্স:::

উখিয়ার শীষ মানব পাচারকারী আব্দুল কাদেরকে আটক করেছে পুলিশ। সে উখিয়া উপজেলার উপকুলীয় জালিয়াপালং ইউনিয়ন সোনারপাড়া ডেইলপাড়া এলাকার মৃত আজিজুল ইসলামের ছেলে। আটক কাদের তালিকাভুক্ত একজন মানব পাচারকারী বলে জানায় পুলিশ।সেই মানব পাচারের অন্যতম গডফাদার বলে জানা গেছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানাযায়, শনিবার সকালে ইনানী তদন্ত কেন্দ্রের সহকারী উপ-পরিদর্শক মোঃ সাইফুলের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদে সোনার পাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে গাড়ীতে উঠানোর সময় পুলিশের হাতকড়াসহ পালিয়ে গিয়ে পার্শ্বভর্তি পাহাড়ে আত্নগোপন করেন। ওই সময় পুলিশ ধাওয়া করে পাহাড়ের বিভিন্ন অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে উখিয়া থানা পুলিশ তার বাড়ী থেকে মালয়েশিয়াগামী ২০ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে উদ্ধার করেছেন। এ ঘটনায় ৩ জনকে আসামী করে উখিয়া থানায় মানব পাচার দমন আইনে একটি মামলা রুজু করা হয়।

এ প্রসঙ্গে উখিয়া থানার অফিসার ইনচাজ (ওসি) আবুল খায়ের বলেন, আটক শীষ মানব পাচারকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে কক্সবাজার আদালতে প্রেরন করা হয়েছে।

তিনি বলেন, উখিয়ায় বিপুল সংখ্যক রোহিঙ্গার বসবাস রয়েছে। এ সব রোহিঙ্গাদের পুজি করে যাতে মানব পাচার মাথা চাড়া দিয়ে উঠতে না পারে, সেই লক্ষ্যে পুলিশের একাধিম ঠিম কাজ করছেন। তবে মানব পাচারে জড়িত কাউকে ছাড় দেওয়া হবেনা বলে জানিয়েছেন।