1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শীতকালীন আগাম সবজি চাষে মাঠে নেমেছে প্রান্তিক চাষীরা চাল চুরিতে অভিযুক্ত চেয়ারম্যানদের মনোনয়ন দেবে না আওয়ামী লীগ স্বাস্থ্যের গাড়িচালক মালেক আটক, নিয়োগ বাণিজ্যের অভিযোগ ‘বিএনপি নেতারা আন্দোলনের ঘোষণা দিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বসে থাকেন’ বললেন ওবায়দুল কাদের বনানীর আহমেদ টাওয়ারের আগুন ৮ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৯ খালেদার বিরুদ্ধে আরো চার মামলার কার্যক্রম স্থগিতই থাকছে সাহেদের অস্ত্র মামলায় রায় ২৮ সেপ্টেম্বর করোনা মোকাবেলায় অনুদান গ্রহণ প্রধানমন্ত্রীর সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ট্রলারসহ ৫ লাখ ইয়াবা উদ্ধার : আটক -৭

সড়কে এক বছরে ৭ হাজার ৮৫৫ জনের প্রাণ ঝরেছে

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ২৪৮ বার পড়া হয়েছে

সারা দেশে গত বছর ৫ হাজার ৫১৬টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৭ হাজার ৮৫৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩ হাজার ৩৩০ জন। জাতীয় ও আঞ্চলিক সংবাদপত্র এবং অনলাইন পোর্টালে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

আজ শনিবার বেলা ১১টায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সেখানে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, ২০১৯ সালের সড়ক দুর্ঘটনার সংখ্যা ছিল আগের বছর ২০১৮ সালের প্রায় সমান। কিন্তু ২০১৮ সালের তুলনায় গত বছর প্রাণহানির সংখ্যা ৮ দশমিক শূন্য ৭ শতাংশ বেড়েছে। গত বছরের সড়ক দুর্ঘটনায় শিকার মানুষদের মধ্যে ৯৮৯ জন বিভিন্ন যানবাহনের চালক, ৮৪৪ জন পরিবহন শ্রমিক ও ৮০৯ জন শিক্ষার্থী ছিলেন।

গত বছর দুর্ঘটনার শিকার যানবাহনের মধ্যে ১৮ দশমিক ৯৯ শতাংশ ছিল বাস, ২৯ দশমিক ৮১ শতাংশ ট্রাক ও কাভার্ডভ্যান ও ২১ দশমিক ৪ শতাংশ মোটরসাইকেল। মোজাম্মেল হক দাবি করেন, মোটরসাইকেল চলাচলে কঠোর নজরদারির কারণে দুর্ঘটনার হার আগের বছরের তুলনায় গত বছর ৪ দশমিক ২৬ শতাংশ কমেছে। তিনি আরও বলেন, ৮০ শতাংশ সড়ক দুর্ঘটনার ক্ষেত্রে কোনো মামলা হয় না। ২০ শতাংশ ক্ষেত্রে মামলা হলেও সাজা হয় মাত্র ১ শতাংশ।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com