1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
৪ অক্টোবর শুরু হচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ভারতের কৃষি আইনের বিরুদ্ধে সোচ্চার মমতা, লক্ষ্য বিধানসভার ভোট দক্ষিণ আফ্রিকায় ভারতীয়র গুলিতে বাংলাদেশি খুন ঢামেক হাসপাতালের সম্প্রসারণ কাজ উদ্বোধন নবম শ্রেণিতে বিলম্বে রেজিস্ট্রেশনের সুযোগ শিক্ষার্থীদের ইরানকে অস্ত্র বিক্রি নিয়ে রাশিয়া ও চীনকে হুঁশিয়ারি পম্পেওর ‘পরে জানতে পারি এটি ১৮+ ওয়েব সিরিজ’, অভিনেত্রীর মামলায় গ্রেপ্তার পরিচালক রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৪৯ কক্সবাজার থেকে সরাসরি সেন্ট মার্টিন্স নেবে আরেকটি বিলাসবহুল জাহাজ ভিসার মেয়াদ তিন মাস বাড়াতে চিঠি এখনো সৌদি আরবের ইতিবাচক সাড়া পাওয়া যায়নি : পররাষ্ট্রমন্ত্রী

সেন্টমার্টিনে দুই কিলোমিটার সৈকতে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচী

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ২৪০ বার পড়া হয়েছে

মোঃ শাহীন, টেকনাফ:::

টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের প্রায় দুই কিলোমিটার সৈকতে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী পালন করেছে পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘এনভায়রনমেন্ট পিপল’।

সোমবার (২৭ জানুয়ারি) বিকালে দ্বীপের পশ্চিমপাড়া সৈকত থেকে শুরু করে পূর্বপাড়া সৈকতের জেটিঘাটে গিয়ে কর্মসূচী শেষ হয়। উক্ত দুই কিলোমিটার সৈকতে নাইলন ও প্লাস্টিকজাত চিপস প্যাকেট, আচারের প্যাকেট, পলিথিন, ক্যান, চায়ের কাপ, বোতল, পানির বোতল, পানির গ্লাস, প্লেট, ডাবের পানি খাওয়ার স্ট্র, খাবার প্যাকেট, ভাঙ্গা চশমা বা কাঠি, মাছ ধরার জালের টুকরো, নাইলন দড়ির টুকরোসহ বিভিন্ন অপচনশীল বর্জ্যরে পাশাপাশি ডাবের খোসাসহ বিভিন্ন বর্জ্য পাওয়া যায়।
এর আগে বেলা ১১টায় সেন্টমার্টিনগামী লঞ্চে ও দুপুর ১টায় সেন্টমার্টিন দ্বীপের জেটিতে পর্যটকদের মধ্যে দ্বীপ রক্ষায় করণীয় শীর্ষক সচেতনতামূলক কর্মসূচী পালন করা হয়। এসময় ২০০০ পর্যটকের মাঝে সচেতনতামূলক লিপলেট বিতরণ করা হয়েছে। কর্মসূচীতে সংগঠনটির ৪৫ জন স্বেচ্ছাসেবী অংশ নেয়।
কর্মসূচীতে থাকা সংগঠনটির প্রধান নির্বাহী রাশেদুল মজিদ বলেন, ‘দূষণের কারণে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন এখন হুমকিতে। পর্যটক ও স্থানীয়দের মধ্যে সচেতনতা তৈরী করতে বেশ কিছু কর্মসূচী নিয়ে আমরা দ্বীপটিতে এসেছি। সংগৃহীত অপচনশীল বর্জ্য দ্বীপ থেকে টেকনাফে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।’ দ্বীপটি বাঁচাতে একটি সুস্পষ্ট নীতিমালা ও নিয়ন্ত্রিত পর্যটনের দাবীও জানান সংগঠনটির প্রধান নির্বাহী।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com