1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হোয়াইক্যং পাঁকা রাস্তায় মাদক বিক্রির সময় ইয়াবাসহ এক নারী আটক নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা মাঝি উদ্ধার লিখাটি সকল পিতা-মাতার জন্য টেকনাফে টানা বর্ষণে প্লাবিত ৪২’শ পরিবারকে প্রধামন্ত্রীর ত্রাণ সহায়তা বন্যার্তদের পাশে ছুটে গেল কক্সবাজার জেলা ছাত্রলীগ ভুল রেকর্ড সংশোধনের জন্য এসিল্যান্ডদের নির্দেশ দিয়ে পরিপত্র জারি পুরাতন পল্লান পাড়ার আনোয়ারা বেগম ও কায়ুকখালী পাড়ার নুর বেগম ইয়াবাসহ আটক হ্নীলা পাহাড় ধসে একই পরিবারে ৫ জন নিহত- জেলা প্রশাসকের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান বন্যহাতি টেকনাফের প্রধান সড়কে টেকনাফ-উখিয়া পাহাড় ধসে ও ডুবে নিহত শিশুসহ ৭

সেন্টমার্টিনে জেলেদের চাল বিতরণ সম্পর্কিত সংবাদে চেয়ারম্যান নুর আহমদের বক্তব্য

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৭৬ বার পড়া হয়েছে

গত ১৩ জুলাই ২০২১ খ্রিস্টাব্দ মঙ্গলবার বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও ১৪ জুলাই বুধবার কয়েকটি দৈনিক পত্রিকায় সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদে জেলেদের ভিজিএফ চাল বিতরণে অনিয়ম সম্পর্কিত একটি সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হওয়ায় আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। প্রকৃতপক্ষে প্রকাশিত সংবাদে আমাকে জড়িয়ে যে তথ্য পরিবেশন করা হয়েছে তা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত, কাল্পনিক ও ভিত্তিহীন।

সেন্টমার্টিনে ৮৩৯ জন তালিকাভুক্ত জেলের মাঝে সরকারের বরাদ্দকৃত ভিজিএফ চাল প্রতি জেলেকে ৫৬ কেজি হারে মেপে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে এটাই প্রকৃত সত্য। এক্ষেত্রে সংবাদে প্রকাশিত ৫৬ কেজির স্থলে ৫০ কেজি চাল বিতরণের তথ্যটি সম্পূর্ণ মিথ্যা। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় ও উপজেলা মৎস কর্মকর্তা মহোদয় অবগত রয়েছেন। আমি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ইউনিয়নের জনগণকে সরকারের তরফ থেকে প্রদত্ত সুবিধাসমূহ বণ্টণ বা বিতরণে এ পর্যন্ত কোন ধরনের অনিয়ম, কারচুপি বা দুর্নীতির আশ্রয় নিইনি। যে কারণে দ্বীপের সহজ সরল জনগণ আমার প্রতি সবসময় আস্থা রেখেছে এবং তাদের বিশ্বাসের জায়গায় আমাকে ঠাঁই দিয়েছেন। আমার সুষ্ঠু, নিয়ম মাফিক দুর্নীতিমুক্ত কার্য পরিচালনায় অত্র ইউনিয়নের মানুষের কাছে আমার যে ভাবমুর্তি ও সুনাম তৈরী হয়েছে তাতে একটি স্বার্থান্বেষী কুচক্রী মহল নিয়মিত ঈর্ষান্বিত হয়েছে এবং তারা নিয়মিত আমার জনপ্রিয়তা হ্রাস করতে একের পর এক ষড়যন্ত্রের মাধ্যমে পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও আজগুবি তথ্য ছড়িয়ে যাচ্ছে। তাদের ধারণা, বৈধ কোন পন্থায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে সফল হওয়া যাবেনা। তাই মিথ্যা, আজগুবি, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রচার করে আমার সম্মানহানি করার মাধ্যমে জনগণ থেকে আমাকে বিচ্ছিন্ন করার অপপরিকল্পনা তাদের।  বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত জেলেদের ভিজিএফ চাল বিতরণ সম্পর্কিত সংবাদটি তারই ধারাবাহিক অংশ বিশেষ। এক্ষেত্রে ষড়যন্ত্রকারী মহলটি কিছু লোককে ভাড়া করিয়ে জাতির বিবেক সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য পরিবেশনের মতো নিন্দনীয় কাজ করতেও দ্বিধাবোধ করেনি।

জেলেদের ভিজিএফ বরাদ্দের ৫৬ কেজি চাল বিতরণে চেয়ারম্যান হিসেবে আমার তরফ থেকে কোন ধরনের অনিয়ম বা দুর্নীতির আশ্রয় নেয়া হয়নি তা আমি দৃঢ়তার সাথে ব্যক্ত করছি। আমার ইউনিয়নের অসহায় দরিদ্র জেলেদের জন্য সরকার কর্তৃক যে বরাদ্দ দেয়া হয়েছিল তা আমি টেকনাফ থেকে গ্রহণ করে খারাপ আবহাওয়াতেও ট্রলারে করে ঝুঁকি নিয়ে আমার ব্যক্তিগত তহবিল থেকে ব্যয় বহন করে সেন্টমার্টিন পৌঁছানোর ব্যবস্থা করেছি। এরমধ্যে চাল নষ্ট হওয়ায় আমার ব্যক্তিগত অর্থে ৩৫ বস্তা চাল ভর্তুকিও দিয়েছি। এর আগেও সেন্টমার্টিন দ্বীপ বাসির জন্য সরকারের যেসব বরাদ্দ পাওয়া গেছে তা দ্বীপে নিজ দায়িত্বে এবং ব্যক্তিগত খরচে পৌঁছানোর ব্যবস্থা করেছি। এক্ষেত্রে সুবিধাভোগীদের কাছ থেকে কোন ধরনের সুবিধা গ্রহণ বা অর্থ আদায় করা হয়নি। সুতরাং, বিগত পাঁচবছর যেখানে আমি নিজে এত কষ্ট দুর্ভোগ, দুর্দশা সহ্য করে জনগণের পাশে থেকেছি, সেখানে আমার মেয়াদের শেষ মুহুর্তে আমি জনগণকে মাত্র ৬ কেজি চাল কম দিতে যাবো কেন ? ষড়যন্ত্রকারীদের উপায়ান্তরহীন এমন অভিযোগ অত্যন্ত হাস্যকর ও নিন্দনীয়। এতে প্রতীয়মান হয় যে, আমার প্রতিপক্ষ ষড়যন্ত্রকারী ও আমার প্রতি বিদ্বেষ পোষণকারীরা আমার বিরুদ্ধে কোন ধরনের সঠিক অভিযোগ না পেয়ে শেষ পর্যন্ত মিথ্যা তথ্য পরিবেশনের মাধ্যমে জনগণ ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে বিভ্রান্ত করা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আমি বর্তমানে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ঘোষিত তফসিলে স্থগিত হওয়া নির্বাচনেও পুনর্বার চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমাকে আমার পদ থেকে সরাতে হলে নিয়ম অনুযায়ী গনতান্ত্রিক পদ্ধতিতে ভোটের মাধ্যমে পরাজিত করে করতে হয়। কিন্তু আমার প্রতিপক্ষগণ জনগণের প্রতি আস্থা আনতে পারায় এবং আমার জনপ্রিয়তায় হিংসার বশবর্তী হয়ে ভিন্ন উপায়ে আমাকে পরাজিত করতে যেসব নোংরা ও ক্ষুদ্র মনমানসিকতার পরিচয় দিয়ে ষড়যন্ত্রমুলক তৎপরতা অব্যাহত রেখেছে তাতে আমার প্রতি জনগণের বিশ্বাস এবং আস্থা কমবেনা বরং বাড়বে। সুতরাং, প্রতিপক্ষকে রাজনৈতিকভাবে ভোটের মাঠে প্রতিদ্বন্দীতার আহবান করছি এবং মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক তথ্য ছড়িয়ে জনগণ, প্রশাসনসহ সর্বমহলকে বিভ্রান্ত করার মতো অপচেষ্টা থেকে বিরত থাকতে অনুরোধ করছি।

পরিশেষে আমার সেন্টমার্টিন ইউনিয়নবাসী, সরকারের সর্বস্তরের প্রশাসন মহোদয় ও বিভিন্ন গণমাধ্যমে দায়িত্বরত সাংবাদিক ভাইদের মিথ্যা, ভিত্তিহীন সংবাদে বিভ্রান্ত না হয়ে প্রকৃত সত্য উদঘাটনে সবিনয় অনুরোধ করছি। এক্ষেত্রে আমার সহযোগীতা অব্যাহত থাকবে।

নিবেদক
আলহাজ্ব নুর আহমদ
চেয়ারম্যান
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ
টেকনাফ, কক্সবাজার।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com