1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
টেকনাফে সহায় সম্বলহীন ২১ মৎস্যজীবির মাঝে অনুদান বিতরন সাতকানিয়া থানায় অলিয়াবাদের দিলদার ও পুরাতন পল্লান পাড়ার নুরুলসহ ৪জন গ্রেফতার অবশেষে পুলিশের হাতে মাদক কারবারি হাবিবা প্রকাশ খলিফা টেকনাফে পুলিশের অভিযানে ইয়াবাসহ নারী মাদক কারবারি আটক মাননীয় প্রধানমন্ত্রী টেকনাফে গৃহহীনদের মাঝে জমিসহ পাকা ঘর উপহার দিলেন ঊখিয়া ক্যাম্প থেকে ৭০ ভরি স্বর্ণলংকার ও দেশী- বিদেশী নগদ টাকাসহ স্বামী-স্ত্রী আটক আমি স্বীকৃত দালাল কিংবা খুনি ও রাজাকারের সন্তান নই, একজন মুক্তিযোদ্ধার নাতি আমি স্বীকৃত দালাল কিংবা খুনি ও রাজাকারের সন্তান নই, একজন মুক্তিযোদ্ধার নাতি ইয়াবা পাচারকালে টমটম গাড়িসহ বড় হাবির পাড়ার শাকের ও কেফায়েত আটক টেকনাফ উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

‘লকডাউন’ আরও বাড়ছে!

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৬ জুন, ২০২১
  • ৪৯ বার পড়া হয়েছে
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান ‘লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়তে পারে। নতুন প্রজ্ঞাপনে সীমান্তবর্তী জেলাগুলোতে বিধিনিষেধ কঠোর হতে পারে। এ সংক্রান্ত প্রস্তাব এখন প্রধানমন্ত্রীর কার্যালয়ে আছে।

অনুমোদনের পর রোববার (৬ জুন) দুপুরেই ‘লকডাউন’ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

আগামীকাল সোমবার (৭ জুন) থেকে ১৬ জুন পর্যন্ত এ ‘লকডাউন’ বাড়তে পারে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। এ সময়ে আগের মতোই দেশের সব পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকবে। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত অফিসও একই রকমভাবে বন্ধ থাকবে।

তবে, ভারতীয় করোনা ভাইরাসের ধরন ছড়িয়ে যাওয়ার সীমান্তবর্তী সাত জেলার বিষয় উদ্বিগ্ন সরকার। সেসব জেলায় কীভাবে লকডাউন আরও কার্যকর করা যায়, সেটা নিয়ে স্থানীয় প্রশাসনকে আরও কঠোর হওয়ার নির্দেশনা থাকবে প্রজ্ঞাপনে।

এর আগে রোববার (৬ জুন) মধ্যরাত পর্যন্ত ‘লকডাউন’ বাড়ানো হয়েছিল। তবে, দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে সীমান্তবর্তী কয়েকটি জেলায় পুরোপুরি বা আংশিক লকডাউন ঘোষণা করেছে সরকার। তবুও কমানো যাচ্ছে না আক্রান্ত-মৃত্যুর হার।

চলতি বছর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। পরে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হয়। তবে দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন চলাচল ঈদ পর্যন্ত বন্ধ ছিল। পরে ২৪ মে থেকে গণপরিবহন চলার অনুমতি দেওয়া হয়।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com