1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
বুধবার, ১২ মে ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
টেকনাফবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছন উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী টেকনাফবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বাহারছড়া কচ্ছপিয়া শফিউল্লার বাড়িতে অভিযান চালিয়ে এক দালালসহ ৬ মালয়েশিয়াগামী আটক প্রকাশিত মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ টেকনাফের ৩’শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন জেলা প্রশাসক মামুনুর রশিদ কক্সবাজার শহরে পুলিশ ফাঁড়ির অভিযানে অস্ত্রসহ তিন জন গ্রেফতার টেকনাফ মেরিন ড্রাইভে ১৪ হাজার ইয়াবাসহ এক চালক গ্রেপ্তার টেকনাফে ৩০০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন জেলা আওয়ামীলীগ নেতা মিলকী কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক শেষ দশকে প্রিয় নবীর বিশেষ আমল

বন্যেরা সড়কে সুন্দর, মানুষ মাতৃক্রোড়ে!

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৪১৫ বার পড়া হয়েছে

করোনা যখন বিশ্বের মানুষকে ঘরবন্দি করেছে তখন ওয়েলসের ছাগল হোক কিংবা ইতালির বুনো শূকর, করোনাভাইরাসের আবহে গোটা প্রাণীকূল মানুষবিহীনভাবে বেশ ভালোই মানিয়ে নিয়েছে। এমনকি বনের রাজা সিংহও রাজপথ দখল করে নীরবে শান্তি উপভোগ করছে। দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কের এই রকমই নতুন কিছু ছবি প্রকাশ্যে এসেছে।

ছবিগুলোতে স্পষ্ট দেখা যাচ্ছে, একদল সিংহ গোটা রাস্তা জুড়ে আরাম করে কেউ ঘুমোচ্ছে বা আরাম করছে। সবেচেয়ে অবাক করা ঘটনা ফটোগ্রাফার রিচারড সোরির উপস্থিতি তাদের এতটুকুও শান্তিভঙ্গ করতে পারেনি। গোটা পৃথিবীকে উপেক্ষা করে নির্বিকার ও নির্লিপ্তভাবে জীবনের স্বাদগ্রহণে ব্যস্ত ওই সিংহের দল।

ক্রুগার ন্যাশনাল পার্কের পক্ষ থেকে একটি টুইটে জানানো হয়েছে, ওই সিংহের দল সাধারণত কেম্পিয়ানা কনট্র্যাকচুয়াল পার্কের বাসিন্দা যা ক্রুগারের পর্যটকেরা দেখেন না। বিকলে তারা অরপেন রেস্ট ক্যাম্পের বাইরের অংশের রোডে গোটা রাস্তা জুড়ে শুয়েছিল।

অন্যান্য স্বাভাবিক দিনে পর্যটকবেষ্টিত থাকে এই অঞ্চল। তবে করোনা লকডাউনের জন্য মার্চ মাসের ২৫ তারিখ থেকে বন্ধ রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্ক। ক্রুগারের মুখপাত্র জানিয়েছেন, স্বাভাবিক সময়ে দিনের বেলায় রাস্তায় শুয়ে থাকার ছবিটা ভীষণ আস্বাভাবিক কারণ ট্র্যাফিক।

বিশ্বের মানুষের কাছে রাস্তার মাঝের এই ছবি অবাক করা হলেও তিনি জানিয়েছেন প্রাণীদের ব্যবহারে বিশেষ কোনো পরিবর্তন আসেনি। তবে তারা সাধারণত পর্যটক ঘেরা জায়গা এড়িয়ে চলে এবং মানুষ শূন্য হলেই সেই জায়গা নিয়ে নেয়। মানুষকে মনে রাখতে হবে কেম্পিয়ানা কনট্র্যাকচুয়াল পার্ক এখনো বেশিরভাগই বুনো। মানুষের উপস্থিতি ছাড়া বনজীবন সবচেয়ে বেশি সক্রিয়।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে যুক্তরাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। প্রত্যেক ব্যক্তিকে ঘরের মধ্যে থাকতে বলা হয়েছে, সেই সঙ্গে জরুরি প্রয়োজনে বের হলে সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। লকডাউনে পুরো শহর যখন ফাঁকা এর মধ্যে রাস্তা দাবড়িয়ে বেড়াচ্ছে বিপুলসংখ্যক ছাগল। পুলিশও তাদের থামাতে পারছে না। নর্থ ওয়েলসের উপকূলীয় শহর ল্যান্ডুডনোতে এমন দৃশ্য দেখা গেছে।

করোনার কারণে ইতালিতেও চলছে লকডাউন। সেখানের রাস্তা এখন জনমানব শূন্য। আর সেই সুযোগে রোমের রাস্তা দখলে নিয়েছে বুনো শূকরের দল। রাজতে দাপিয়ে বেড়াচ্ছে তারা। ভেন্স নামক এক এলাকার একটি কালের দিকেও চোখ পরে ফটোগ্রাফাদের। সেই কালের নিচের মাটি দেখা যাচ্ছে খালি চোখে। একদম দূষণমুক্ত খাল।

সূত্র: রিপোর্টআফ্রিক।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com