1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শাহপরীরদ্বীপে নৌকার সমর্থকদের হামলায় আনারস প্রার্থীর কর্মী আহত টেকনাফে ১০ কোটি টাকার ‘আইস’ উদ্ধার করল বিজিবি সাবরাং কাটাঁবুনিয়া এলাকায় সাদা বস্তায় মিলল ৪২ হাজার পিস ইয়াবা টেকনাফে নির্বাচন পরবতী সহিংসতা সাবরাং বাড়ীতে গুলি বর্ষন, হামলা, ভাংচুর ও লুটপাট শাহপরীর দ্বীপের নতুন মহিলা মেম্বার ফারিহা ইয়াছমিনের কৃতজ্ঞতা  টেকনাফ সদরের নৌকার প্রচারনার গাড়িতে আগুন ও ভাংচুরের অভিযোগ রামু বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৭টি স্বর্ণেরবার সহ এক পাচারকারী আটক টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের কালভার্টের নিচ থেকে কুলাল পাড়া এলাকার করিম উল্লাহ লাশ উদ্ধার সাবরাং কচুবুনিয়া এলাকা থেকে ৮৪ হাজার ইয়াবা উদ্ধার- আটক আমিন টেকনাফে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে দুই চেয়ারম্যানসহ তিন প্রার্থীকে জরিমানা

বন্যহাতি টেকনাফের প্রধান সড়কে

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ১২২ বার পড়া হয়েছে

মোঃ আজাদ, টেকনাফ 

পাহাড় থেকে কক্সবাজারের টেকনাফের প্রধান সড়কে একটি বন্যহাতি নেমে এসেছে। ধারণা করা হচ্ছে, খাবারেরখোঁজে হাতিটি পাহাড় থেকে নেমে এসেছে।

সোমবার (২৬ জুলাই) রাত ১১টায় টেকনাফ পৌরসভার নাইট্যাং পাড়ায় বন বিভাগের পাশে প্রধান সড়কে অবস্থানকরছে হাতিটি। সময় হাতিটি সড়কের পাশের কয়েকটি গাছ ভেঙে ফেলায় কক্সবাজারটেকনাফ প্রধান সড়কেযানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বিষয়ে দক্ষিণ বন বিভাগ টেকনাফের রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ বলেন, ‘প্রচণ্ড বৃষ্টিতে রাতে প্রধানসড়কে একটি পাহাড়ি হাতি নেমে আসার খবর পেয়েছি। ঘটনাস্থলে পৌঁছে আমাদের লোকজন হাতিটিকে পাহাড়েরভেতরে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছে।

টেকনাফ সদর সিবিজি সভাপতি মাহমদুল্লাহ বলেন, ‘সোমবার রাতে প্রচণ্ড বৃষ্টিতে পাহাড় থেকে প্রধান সড়কেএকটি বন্যহাতি নেমে এসে গাছপালা ভেঙে ফেলছে। এতে রাস্তার দুপাশে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আমরাঘটনাস্থলে উপস্থিত রয়েছি। হাতিটিকে পাহাড়ে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছি।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জনি বলেন, ‘পাহাড়ি একটি বন্যহাতি প্রধান সড়কে নেমে এদিকওদিক ছুটছে। এতেএখানকার বাসিন্দারা ভয়ের মধ্য রয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী বলেন, ‘পাহাড়ি হাতিটি সড়কে নেমে আসার খবর পেয়ে বনবিভাগের সঙ্গে যোগাযোগ করছি। যাতে এটি নাফ নদের সীমান্তে না যাওয়ার আগে পাহাড়ের ভেতরে পাঠিয়ে দেওয়াহয়।

প্রসঙ্গত, গত ২৬ জুন টেকনাফ সীমান্তে নাফ নদে দুটি হাতির দেখা মেলে। সেদিন সন্ধ্যায় পাঁচ ঘণ্টা চেষ্টার পরটেকনাফ জালিয়াপাড়া প্যারাবন থেকে হাতি দুটিকে বনাঞ্চলে ঢুকিয়ে দেন দক্ষিণ বন বিভাগ টেকনাফ এলিফ্যান্টরেসপন্স টিমের সদস্যরা। তবে রবিবার সকালে আবার নাফ নদে নেমে আসে হাতি দুটি। পরের দিন শাহপরীর দ্বীপএলাকার সমুদ্র সৈকত থেকে ট্রলারের সহতায় হাতি দুটিকে উদ্ধার করে টেকনাফে পাহাড়ে দিকে নিয়ে আসার সময়আবার নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। যদিও দক্ষিণ বন বিভাগ টেকনাফ কর্মকর্তারা দাবি করে আসছিলেন, হাতিদুটিকে তারা পাহাড়ে ঢুকিয়ে দিতে সক্ষম হয়েছেন।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com