1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন

‘ধর্ষকদের রাজনৈতিক ও প্রশাসনিক ছত্রছায়া দেওয়া বন্ধ করতে হবে’

নিউজ টেকনাফ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ২৭ বার পড়া হয়েছে

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ধর্ষকদের রাজনৈতিক ও প্রশাসনিক ছত্রছায়া দেওয়া বন্ধ করতে হবে। না হলে এই অনাচার রোধ করা যাবে না। বরং ধর্ষকদের মৃত্যুদণ্ডের বিধান কার্যকর হলে ধর্ষিতা যাতে স্বাক্ষ্য দিতে না পারে সেজন্য তাকে মেরে ফেলার ভয়ানক লোমহর্ষক ঘটনাও বেড়ে যেতে পারে।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে ধর্ষণ ও শিশু নির্যাতন দমনে সর্বোচ্চ শাস্তি হিসাবে মৃত্যুদণ্ডের বিধান সংক্রান্ত রাষ্ট্রপতির অধ্যাদেশ সম্পর্কে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে দ্রুততম সময়ের মধ্যে এই বিধান কার্যকর করে অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। প্রয়োজন এ সংক্রান্ত মামলার বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে ৯০ দিনের মধ্যে বিচারকার্য সম্পন্ন করতে হবে।

বিবৃতিতে অন্যতম বাম নেতা সাইফুল হক বলেন, কেবল মৃত্যুদণ্ডের বিধান চালু করে হত্যা-খুনের মতো ফৌজদারি অপরাধ কমেনি। এমনকি মাদক নির্মূলে গত তিন-চার বছরে চার শতাধিক ব্যক্তিকে বিচার-আচার ছাড়া হত্যা করা হলেও তাতে মাদক নির্মূল হয়নি, মাদকের ব্যবসাও কমেনি। এ ক্ষেত্রেও একই আশঙ্কা রয়েছে। কারণ ধর্ষণের অধিকাংশ ঘটনাই রাজনৈতিক ও প্রশাসনিক ছত্রছায়ায় সংঘটিত হয়। ক্ষমতার বেপরোয়া ও নগ্ন প্রদর্শনীর মাধ্যমে অতীতে ধর্ষণ-নির্যাতনের অসংখ্য ঘটনার বিচার হয়নি। তিনি ধর্ষণ প্রতিরোধে রাজনৈতিক ও সামাজিক প্রতিরোধ জোরদার করার আহ্বান জানান।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com