1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
টেকনাফে সহায় সম্বলহীন ২১ মৎস্যজীবির মাঝে অনুদান বিতরন সাতকানিয়া থানায় অলিয়াবাদের দিলদার ও পুরাতন পল্লান পাড়ার নুরুলসহ ৪জন গ্রেফতার অবশেষে পুলিশের হাতে মাদক কারবারি হাবিবা প্রকাশ খলিফা টেকনাফে পুলিশের অভিযানে ইয়াবাসহ নারী মাদক কারবারি আটক মাননীয় প্রধানমন্ত্রী টেকনাফে গৃহহীনদের মাঝে জমিসহ পাকা ঘর উপহার দিলেন ঊখিয়া ক্যাম্প থেকে ৭০ ভরি স্বর্ণলংকার ও দেশী- বিদেশী নগদ টাকাসহ স্বামী-স্ত্রী আটক আমি স্বীকৃত দালাল কিংবা খুনি ও রাজাকারের সন্তান নই, একজন মুক্তিযোদ্ধার নাতি আমি স্বীকৃত দালাল কিংবা খুনি ও রাজাকারের সন্তান নই, একজন মুক্তিযোদ্ধার নাতি ইয়াবা পাচারকালে টমটম গাড়িসহ বড় হাবির পাড়ার শাকের ও কেফায়েত আটক টেকনাফ উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

দ্বীপের ৪০ হাজার মানুষের জনদুর্ভোগ কমাতে ভাসমান সেতু নির্মান করলেন- চেয়ারম্যান নুর হোসেন

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

মো. শাহীন*****

কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপ সড়কে খালের উপর নির্মিত হয়েছে একটি ভাসমান সেতু। এতে ১৫ গ্রামের ৪০ হাজার মানুষের যাতায়াত সহজ ও কষ্ট কমেছে। গত কয়েকদিন ধরে ভারি বৃষ্টিতে টেকনাফের নাফনদী ও উপকূল সড়ক দিয়ে শাহপরীরদ্বীপের ৪০ হাজার মানুষের যাতায়াত বন্ধ হয়ে যায়। দ্বীপের মানুষের কষ্ট কমিয়ে আনতে নিজস্ব অর্থয়ানে একটি ভাসমান সেতু নির্মানের উদ্যোগ নেয় সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন।

এর আগে ২০১২ সালে জুলাই মাসে উপকূলীয় বেড়িবাঁধ ভেঙ্গে শাহপরীর দ্বীপ সড়কের পাঁচ কিলোমিটার অংশজোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় বন্ধ হয়ে যায় শাহপরীর দ্বীপের সঙ্গে টেকনাফের সরাসরি সড়ক যোগাযোগ।

সরিজমিনে গিয়ে দেখা যায়, টেকনাফের সাবরাং ইউনিয়নে শাহপরীর দ্বীপ সড়কে ভরাখাল নামক এলাকায় বাশঁ ও ড্রামদিয়ে একটি ভাসমান নিমাণ সেতু দিয়ে লোকজন পারাপার করছে। এর আগে নৌকা দিয়ে চলাচল করতো দ্বীপবাসি। তাদের কষ্টের কথা চিন্তা করে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেনের নিজস্ব অর্থায়নে ১১০ ফুট দৈর্ঘ্য ও ৪ ফুট প্রস্ত এ ভাসমান সেতুটি নির্মাণে খরচ হয়েছে দুই লাখ টাকা।

শাহপরীরদ্বীপ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হাফেজ উল্লাহ বলেন, বেড়িবাধ ভেঙ্গে সড়ক তলিয়ে যাওয়ায় দীর্ঘ আট বছর ধরে দূর্ভোগ ছিল দ্বীপের ৪০ হাজার মানুষ। এতদিন নাফনদী ও উপকূল সড়ক দিয়ে কোন রকম চলাচল করে আসছিল। কিন্তু ভারি বৃষ্টিতে সেসব পথ দিয়ে চলাচল বন্ধ হয়ে যায়। এতে দ্বীপবাসিদের ভোগান্তি সৃষ্টি হয়। কিন্তু স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেন এর উদ্যোগে নিজস্ব অর্থয়ানে একটি ভাসমান সেতু নির্মানে প্রতিদিন এ সেতু দিয়ে শত শত মানুষ যাতায়াত করছে। এতে মানুষের কষ্ট কমেছে কিছুটা। তবে আমরা চায় পুরো সড়কটি যেন দ্রুত কাজ শেষ করে, যাতে দ্বীপবাসি টেকনাফ-শাহপরীর দ্বীপ সরাসরি যাতায়াত করতে পারে।

এ বিষয়ে সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন বলেন, ‘দ্বীপের ৪০ হাজার মানুষের কষ্টের কথা চিন্তা করে নিজস্ব অর্থায়নে দুই লাখ টাকা ব্যায়ে একটি ভাসমান সেতু নির্মাণ করা হয়েছ। এই সেতু দিয়ে এখন প্রতিদিন সহ¯্রাধিক লোক চলাচল করছে। অনন্ত বর্ষার দিনে মানুষ চলাচল করতে পারবে। তবে এলাকাবাসীর দীঘর্ দিনের দাবি পূরণে টেকনাফ-শাহপরীর দ্বীপের সড়কটি আগামী বছর জুনে শেষ হবার কথা রয়েছে।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com