1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, আবেদনের যোগ্যতা স্নাতক জামাই টেন পাস, শ্বশুর থ্রি : ‘বিশেষজ্ঞ চিকিৎসক’ সেজে ভয়ঙ্কর প্রতারণা ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র জারি কাটাখালী রওজাতুন্নবী দাখিল মাদ্রাসা, হারুন সিকদারের লুপাটের কারখানা শাহ পরীর দ্বীপে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিত টেকনাফে শিশুকে গণধর্ষণ: ২ মাসেও গ্রেফতার হয়নি কোন ধর্ষক সীমান্তে পৃথক অভিযানে ৭১ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা আটক টেকনাফে নেই কোন বিদ্যুৎ গ্রিডের সাবস্টেশন, দুর্ভোগে ৫৬ হাজার গ্রাহক টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক টেকনাফে ডিএনসির পৃথক অভিযানে ১১ হাজার ৬’শ ইয়াবাসহ আটক ৩

টেলিমেডিসিন সেবায় সারাদেশে তৃতীয় টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে

ওসমান আবির
  • আপডেট সময় শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৫১ বার পড়া হয়েছে
টেলিমেডিসিন সেবায় সারা দেশে তৃতীয় স্থান অর্জন করেছেন কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হতদরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করায় প্রতিষ্টানটি তৃতীয় স্থান অধিকার করেছে বলে জানা যায়।
গত এক সপ্তাহে প্রতিষ্ঠানটি টেকনাফের ৬৯ জন হতদরিদ্র রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেছেন।এ পর্যন্ত ১৭’শ হতদরিদ্র রোগীকে টেলিমেডিসিনের আওতায় চিকিৎসা সেবা প্রদান করেছেন প্রতিষ্ঠানটি।সকলেই উপজেলার ৬টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দা।এ পর্যন্ত প্রতিষ্টানটি টেলিমেডিসিন সেবায় সারাদেশে প্রথম স্থান অর্জন করেছেন ৭ বার,দ্বিতীয় স্থান অর্জন করেছেন ৫ বার,তৃতীয় স্থান অর্জন করেছেন ৬ বার।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীলসহ প্রতিষ্টানের বিশেষজ্ঞ চিকিৎসকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগীদের ব্যবস্থাপত্র প্রদান করে থাকেন।সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত রোগীদের সেবা প্রদান করা হয়।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, ভিডিও কনফারেন্স তথা টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে উপজেলার ৬টি ইউনিয়নের বিভিন্ন প্রান্তের হতদরিদ্র রোগীরা বিনামূল্যে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে ব্যবস্থাপত্র গ্রহণ করতে পারছে। এতে করে রোগীদের সময় এবং অর্থ দুটোই বাঁচছে। টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে তারা উপকৃত হচ্ছে।
তিনি বলেন, চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্টায় শুধু টেলিমেডিসিন নয়, সব ক্ষেত্রের স্বাস্থ্যসেবায় একটা গতি এসেছে। হাসপাতালের স্বাস্থ্যসেবা নিয়ে জনগণ এখন খুশি।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com