1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হোয়াইক্যং পাঁকা রাস্তায় মাদক বিক্রির সময় ইয়াবাসহ এক নারী আটক নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা মাঝি উদ্ধার লিখাটি সকল পিতা-মাতার জন্য টেকনাফে টানা বর্ষণে প্লাবিত ৪২’শ পরিবারকে প্রধামন্ত্রীর ত্রাণ সহায়তা বন্যার্তদের পাশে ছুটে গেল কক্সবাজার জেলা ছাত্রলীগ ভুল রেকর্ড সংশোধনের জন্য এসিল্যান্ডদের নির্দেশ দিয়ে পরিপত্র জারি পুরাতন পল্লান পাড়ার আনোয়ারা বেগম ও কায়ুকখালী পাড়ার নুর বেগম ইয়াবাসহ আটক হ্নীলা পাহাড় ধসে একই পরিবারে ৫ জন নিহত- জেলা প্রশাসকের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান বন্যহাতি টেকনাফের প্রধান সড়কে টেকনাফ-উখিয়া পাহাড় ধসে ও ডুবে নিহত শিশুসহ ৭

টেকনাফে সহায় সম্বলহীন ২১ মৎস্যজীবির মাঝে অনুদান বিতরন

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ

 

টেকনাফে সহায় সম্বলহীন ২১ মৎস্যজীবির মাঝে ১ লাখ ৬১ হাজার টাকার অনুদান বিতরন করা হয়েছে। মৎস্য অধিদপ্তরের এসসিএমএফপি কম্পোনেন্ট:৩ আওতায় এসডিএফ এর আর্থিক সহায়তায় এ সব অনুদান প্রদান করা হয়।

২৩ জুন’ বুধবার দুপুরে টেকনাফ সদরের মহেষখালীয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহায় সম্বলহীন মস্যজীবিদের মাঝে এককালীন অনুদান প্রদান অনুষ্টান টেকনাফ সদর ইউনিয়নের  চেয়ারম্যান মো : শাহাজাহান মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: দেলোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসডিএফ টেকনাফ কর্মকর্তা খন্দকার শহীদুল আলম, মহেষখালীয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন প্রমুখ। এতে এসডিএফএর কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, মহেষখালীয়া পাড়া দক্ষিন, উত্তর ও লম্বরী মৎস্যজীবি গ্রাম সমিতির সভাপতি ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা, মৎস্যজীবিদের এই অনুদান কাজে লাগানোর জন্য হাঁস মুরগী পালন ও ক্ষুদ্র উদ্যোগের মাধ্যমে আয় বৃদ্ধির ব্যবস্থা নেওয়ার বিষয়ে গুরূত্বারোপ করা হয়। তবে প্রকৃত অসহায় মৎস্যজীবিদের নির্বাচন করায় মৎস্য অফিস ও এসডিএফকে ধন্যবাদ জানানো হয়েছে।

এসডিএফ কর্মকর্তা জানান, প্রকল্প সুবিধায় টেকনাফে মৎস্যজীবি গ্রাম সমিতির ৪০০ জন বেকার যুব / যুব মৎস্যজীবিদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির সুযোগ ও বিকল্প আয় বৃদ্ধির জন্য বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষন এবং মৎস্যজীবি গ্রাম সমিতির মাধ্যমে ইট সোলিং রাস্তা ও ডিপ টিউবওয়েল স্থাপনের সুবিধা রয়েছে। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ), মৎস্য অধিদপ্তরের সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিরারিজ প্রকল্পের (কম্পো :৩) বাস্তবায়নে এই উপজেলার ১০ টি মৎস্যজীবি গ্রাম সমিতি নিয়ে এ কাজ পরিচালনা করা হচেছ। সহায় সম্বলহীন ৬৯ জন মৎস্যজীবিদের মাঝে অনুদান প্রদান করা হবে।

সভা শেষে অতিথিরা টেকনাফ সদরের ৩টি মৎস্যজীবি গ্রাম সমিতির ২১ জন সহায় সম্বলহীন মৎস্যজীবি সদস্যের মাঝে ১ লাখ ৬১ হাজার টাকা এককালীন অনুদানের চেক বিতরন করা হয়। তবে পর্যায়ক্রমে পৌরসভা ও ইউনিয়নের আরো ৭টি মৎস্যজীবি গ্রাম সমিতির সদস্যদের মাঝে অনুদান প্রদান করা হবে বলে জানিয়েছেন এসডিএফ কর্মকর্তা।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com