1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
বুধবার, ১২ মে ২০২১, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
টেকনাফবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছন উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী টেকনাফবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বাহারছড়া কচ্ছপিয়া শফিউল্লার বাড়িতে অভিযান চালিয়ে এক দালালসহ ৬ মালয়েশিয়াগামী আটক প্রকাশিত মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ টেকনাফের ৩’শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন জেলা প্রশাসক মামুনুর রশিদ কক্সবাজার শহরে পুলিশ ফাঁড়ির অভিযানে অস্ত্রসহ তিন জন গ্রেফতার টেকনাফ মেরিন ড্রাইভে ১৪ হাজার ইয়াবাসহ এক চালক গ্রেপ্তার টেকনাফে ৩০০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন জেলা আওয়ামীলীগ নেতা মিলকী কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক শেষ দশকে প্রিয় নবীর বিশেষ আমল

টেকনাফে বিজিবি পৃথক অভিযানে ২ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার, আটক -১

মোঃ শাহীন, টেকনাফ
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১৪৯ বার পড়া হয়েছে
টেকনাফে বিজিবি পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত ব্যক্তি হল, জালিয়া পাড়া এলাকার আবুল কালামের ছেলে মোঃ নিরুল আফসার(২২)।
টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, সোমবার ভোর রাতে টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার করতে পারে। উক্ত সংবাদের টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করে মোঃ নুরুল আফসার নামে একজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে।আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানান নাফ নদী হতে মৎস্য আহরণের জন্য নদীতে গমন করে এবং মিয়ানমার হতে একটি নৌকা ইয়াবা নিয়ে ডাঙ্গরপাড়া এলাকায় বসবাসকারী মোঃ আমির হোসেন (৩৫) এর বসতবাড়ীতে রেখে আসে। পরে টহলদলটি তাকে সঙ্গে নিয়ে দ্রুত বসতবাড়ীতে তল্লাশী চালিয়ে একটি ইয়াবা ভর্তি ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগ হতে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। বাড়ীতে কেউ না থাকায় বাড়ীর মালিককে আটক করা সম্ভব হয়নি।
অপর দিকে, একই দিনে টেকনাফ ব্যাটালিয়ন আওতাধীন খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার বিআরএম-১৫ হতে ৫০০ মিটার দক্ষিণ দিক হতে নাফ নদী পার হয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ কনতে পারে। পরে খারাংখালী বিওপি’র একটি টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করে । হঠাৎ ২-৩ জন দুষ্কৃতিকারী ব্যক্তিকে মিয়ানমার হতে হস্তচালিত কাঠের নৌকা যোগে নাফ নদী পার হয়ে বিআরএম-১৫ হতে ৫০০ মিটার দক্ষিণ দিক দিয়ে বেড়ীবাঁধের পূর্ব পার্শ্বে আসতে দেখে সন্দেহ হওয়ায় টহলদলটি তাদেরকে চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকা হতে লাফ দিয়ে নেমে অন্ধকারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তল্লাশী করে ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
তিনি বলেন, আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com