1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মুজিব বর্ষ উপলক্ষে টেকনাফে সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন শাহ পরীর দ্বীপবাসীকে এসআই দীপক বিশ্বাসের ঈদুল আযহার শুভেচ্ছা টেকনাফে সীমানা বিরোধের জেড় ধরে কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যাচেষ্টা টেকনাফে ওসির নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায়ের অভিযোগে আটক-৩ টেকনাফে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে টেকনাফে একদিনেই চার ইয়াবা কারবারির প্রাণনাশ শাহপরীর দ্বীপে ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন টেকনাফে বন্দুকযুদ্ধে ২ পাচারকারী নিহত, ২ লক্ষ ১০ হাজার ইয়াবাসহ অস্ত্র ও গুলি উদ্ধার টেকনাফে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত রশিদ উল্লাহ নিহত

টেকনাফে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে ৯৯ ভাগ শিশু টীকার আওতায়

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ১৪৫ বার পড়া হয়েছে

মো: রশিদ, টেকনাফ::::

শিশুর দেহের স্বাভাবিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজারের টেকনাফ উপজেলায়  ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলে। এই উপজেলায় ৯৯ ভাগ শিশুকে টীকা খাওয়ানো হয়েছে।
শনিবার (১১ জানুয়ারী) সকালে টেকনাফ উপজেলা পরিষদে শিশুদের মাঝে টীকা খাওয়ানোর মধ্যদিয়ে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি মুহা: আবুল মনসুর।
এর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের টীকা খাওয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ এনামুল হক, এমওডিসি ডাঃ প্রণয় রুদ্র, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, এমটিইপিআই মিজানুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক রতন কুমার দাশসহ মেডিক্যাল অফিসার ও নার্সগণ।
এছাড়া একই সময়ে উপজেলার বিভিন্ন স্থানে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম চালু করা হয়েছে। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল কমিউনিটি ক্লিনিকসহ কেন্দ্র পরিদর্শন করেন।
এ ক্যাম্পেইন কার্যক্রমে উপজেলার ১৫৮ ক্যাম্পে ২৮ জন স্বাস্থ্য সহকারী, ১৫ জন পরিবার কল্যাণ সহকারী, ৩১৬ জন স্বেচ্ছাসেবক ও ১৮ জন ফিল্ড সুপারভাইজার দায়িত্ব পালন করেন।
উপজেলায় ৬-১১ মাসের স্বাভাবিক ও প্রতিবন্ধি শিশুর সংখ্যা ৬৩১২ জন, তৎমধ্যে টীকা খাওয়ানো হয় ৬১৭৫ জন এবং ১২-৫৯ মাসের স্বাভাবিক ও প্রতিবন্ধি শিশুর সংখ্যা ৪২৭৪০ জন তৎমধ্যে টীকা খাওয়ানো হয় ৪২৪৫৯ জন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, সকলের আন্তরিক প্রচেষ্টায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পন্ন করা হয়েছে। এই ক্যাম্পেইনে টেকনাফ উপজেলায় ৯৯ ভাগ শিশুকে টীকার আওতায় আনা সম্ভব হয়েছে। উপজেলায় স্বাস্থ্য সেবাকে জনগনের কাছে পৌছে দিতে সকল প্রকার সেবা চালু করা হবে বলে জানিয়েছেন।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com