1. monirabdullah83@gmail.com : admin2020 :
  2. editor@newsteknuf.com : News Teknuf : News Teknuf
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

টেকনাফে জনসমাগম রোধ ও বাজার নিয়ন্ত্রনে মাঠে নেমেছে পুলিশ

জাকারিয়া আলফাজ, টেকনাফ :
  • আপডেট সময় সোমবার, ২৩ মার্চ, ২০২০
  • ১৬৫ বার পড়া হয়েছে

টেকনাফে করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম ঠেকাতে এবং বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে মাঠে নেমেছে পুলিশ। এনিয়ে গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে বিশেষ অভিযান পরিচালনা করেছে টেকনাফ মডেল থানা পুলিশ। এসময় হ্যান্ডমাইক ও লিফলেট বিতরণের মাধ্যমে করোনাভাইরাস থেকে নিজে বাঁচতে এবং অন্যজনকে বাঁচাতে সাধারণ মানুষকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার তাগিদ দেয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, করোনাভাইরাসকে কেন্দ্র করে যাতে কোন ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম না বাড়ায় সেজন্য তাদেরকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে। যদি নির্দেশনা অমান্য করে কোন ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়িয়ে বিক্রির অভিযোগ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে। এছাড়া সরকারি নির্দেশনা মেনে নির্ধারিত তারিখ থেকে ঔষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্যও বলা হয়েছে।

ওসি প্রদীপ আরো জানান, করোনা ভাইরাসের দোহায় দিয়ে কিছু ব্যবসায়ী পণ্যের দাম বাড়ানোর চেষ্টা করেছিল। আমি নিজেই গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় বাজারে গিয়ে ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক করেছি। পাশাপাশি স্থানীয় জনসাধারণকেও অপ্রয়োজনে বাড়ি থেকে বের হতে নিষেদ করা হয়েছে। এছাড়া যেসব বিদেশ থেকে যেসব প্রবাসীরা এসেছে তাদেরকে বাধ্যতামুলক হোম কোয়ারেন্টিনে থাকতে পুলিশের পক্ষ থেকে এলাকায় এলাকায় মাইকিং করা হয়েছে।

এদিকে গতকাল সোমবার উপজেলার শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই দীপক বিশ্বাসের নেতৃত্বে পুলিশের একটি টিম এলাকার দুটি বাজারে অভিযান পরিচালনা করেন। এসময় পুলিশ স্থানীয় ব্যবসায়ীদের সাধারণ মানুষের দূর্যোগের মুহুর্তে ফায়দা হাসিল না করতে নির্দেশনা প্রদান করেন। এছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষের পাশে থেকে সেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য বিভিন্ন দোকানদার ও ব্যবসায়ীদের অনুরোধ করেন।

শেয়ার করুন

More News Of This Category
© All rights reserved © 2020 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com