1. monirabdullah83@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০২:৩৪ অপরাহ্ন

৬ মাস আগে থেকেই বাংলাদেশ সফরের প্রস্তুতিতে অস্ট্রেলিয়া

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ৮৪ বার পড়া হয়েছে

সর্বশেষ ২০১৭ সালে পরাক্রমশালী অস্ট্রেলিয়া এসেছিল বাংলাদেশ সফরে। তখন দেশের মাটিতে ঘূর্ণি ট্র্যাক বানিয়ে ঐতিহাসিক জয় পেয়েছিল বাংলাদেশ। ২ ম্যাচের সিরিজ শেষ হয়েছিল ১-১ সমতায়। যদিও প্রথম ম্যাচটি জিততে জিততে হেরে গিয়েছিল বাংলাদেশ। নাহলে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা পেতে হতো অজিদের। আগামী বছর আবারও টেস্ট খেলতে বাংলাদেশে আসবে টিম পেইনের দল। যার প্রস্তুতি শুরু হয়েছে চলতি নিউজিল্যান্ড সিরিজ থেকেই!

হ্যাঁ, শুনতে আশ্চর্য লাগলেও এটাই সত্যি। আগামী বছরের জুন-জুলাইয়ে বাংলাদেশ সফরের দিকে নজর রেখেই মিচেল সোয়েসনকে টেস্ট দলে ডেকেছে অস্ট্রেলিয়া। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিডনি টেস্টে অভিষেকও হয়ে যেতে পারে ২৬ বছর বয়সী এই লেগ স্পিনারের। ২০১৭ সালে বাংলাদেশ ও ভারত সফরে দলের সঙ্গে ছিলেন সোয়েপসন। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। আগামী সফরে বাংলাদেশের স্পিন ট্র্যাকে অফ স্পিনার ন্যাথান লায়নের সঙ্গী হিসেবে একাদেশ দেখা যেতে পারে এই রিস্ট স্পিনারকে।

টেস্ট চ্যাম্পিয়নশিপ সূচি অনুযায়ী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর করার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সফরটি পিছিয়ে দিয়েছে। বড় দৈর্ঘ্যের ক্রিকেটের প্রস্তুতির জন্য বিগ ব্যাশ লিগের মাঝপথ থেকে সোয়েপসনকে ডেকে পাঠানো হয়েছে। গত বছর টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সোয়েপসন প্রথম শ্রেণিতে দারুণ করছেন। এই মৌসুমে কুইন্সল্যান্ডের হয়ে ২৬.৫৮ গড়ে নিয়েছেন ১২ উইকেট। মেলবোর্নে গত মাসে ভিক্টোরিয়ার বিপক্ষে করেন হ্যাটট্রিক। ইনিংস সেরা ৫/১৪২, ম্যাচ সেরা ৮/১৮৩।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com