1. monirabdullah83@gmail.com : admin2020 :
শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট চেয়েছেন আবদুর রহিম উৎসবমূখর পরিবেশে সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন : আবুল কালাম সভাপতি : নুর হোসেন চেয়ারম্যান সম্পাদক সেন্টমাটিনের ছেড়াদ্বীপ থেকে আরও এক নারীর মরদেহ উদ্ধার টেকনাফে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্য আটক সেন্টমাটিন ছেড়াদ্বীপ থেকে ভাসমান মহিলার মরদেহ উদ্ধার টেকনাফে হ্নীলা মোচনী থেকে ইয়াবাসহ নারী আটক সেন্টমার্টিনের অদূরে সাগরে ট্রলার ডুবির ঘটনায় ১৯ জনের বিরুদ্ধে মামলা : আটক:-৮ উখিয়া থানার জেলার প্রথম নারী ওসি মজিনা আক্তার মরজু টেকনাফ সদর আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন : খলিল সভাপতি, বদি সম্পাদক নির্বাচিত কক্সবাজারে নৌ-দুর্ঘটনায় কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ

সেন্টমার্টিনে দুই কিলোমিটার সৈকতে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচী

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

মোঃ শাহীন, টেকনাফ:::

টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের প্রায় দুই কিলোমিটার সৈকতে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী পালন করেছে পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘এনভায়রনমেন্ট পিপল’।

সোমবার (২৭ জানুয়ারি) বিকালে দ্বীপের পশ্চিমপাড়া সৈকত থেকে শুরু করে পূর্বপাড়া সৈকতের জেটিঘাটে গিয়ে কর্মসূচী শেষ হয়। উক্ত দুই কিলোমিটার সৈকতে নাইলন ও প্লাস্টিকজাত চিপস প্যাকেট, আচারের প্যাকেট, পলিথিন, ক্যান, চায়ের কাপ, বোতল, পানির বোতল, পানির গ্লাস, প্লেট, ডাবের পানি খাওয়ার স্ট্র, খাবার প্যাকেট, ভাঙ্গা চশমা বা কাঠি, মাছ ধরার জালের টুকরো, নাইলন দড়ির টুকরোসহ বিভিন্ন অপচনশীল বর্জ্যরে পাশাপাশি ডাবের খোসাসহ বিভিন্ন বর্জ্য পাওয়া যায়।
এর আগে বেলা ১১টায় সেন্টমার্টিনগামী লঞ্চে ও দুপুর ১টায় সেন্টমার্টিন দ্বীপের জেটিতে পর্যটকদের মধ্যে দ্বীপ রক্ষায় করণীয় শীর্ষক সচেতনতামূলক কর্মসূচী পালন করা হয়। এসময় ২০০০ পর্যটকের মাঝে সচেতনতামূলক লিপলেট বিতরণ করা হয়েছে। কর্মসূচীতে সংগঠনটির ৪৫ জন স্বেচ্ছাসেবী অংশ নেয়।
কর্মসূচীতে থাকা সংগঠনটির প্রধান নির্বাহী রাশেদুল মজিদ বলেন, ‘দূষণের কারণে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন এখন হুমকিতে। পর্যটক ও স্থানীয়দের মধ্যে সচেতনতা তৈরী করতে বেশ কিছু কর্মসূচী নিয়ে আমরা দ্বীপটিতে এসেছি। সংগৃহীত অপচনশীল বর্জ্য দ্বীপ থেকে টেকনাফে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।’ দ্বীপটি বাঁচাতে একটি সুস্পষ্ট নীতিমালা ও নিয়ন্ত্রিত পর্যটনের দাবীও জানান সংগঠনটির প্রধান নির্বাহী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com