1. monirabdullah83@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ০৯:৩৫ অপরাহ্ন

শাহপরীর দ্বীপে করোনা ভাইরাস সচেতনতায় পড়ুয়াদের প্রচারণা

টেকনাফ প্রতিনিধি :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ১৯৬ বার পড়া হয়েছে

টেকনাফে করোনা ভাইরাস থেকে সাধারণ জনগণকে সচেতন করতে মাঠে নেমেছে একদল পড়ুয়া তরুণ। আজ বৃহস্পতিবার সকাল থেকে এসব শিক্ষিত তরুণরা উপজেলার শাহপরীর দ্বীপ ও আশেপাশের বিভিন্ন গ্রামে করোনা ভাইরাসের সতর্কতামূলক লিফলেট বিতরণ ও বিভিন্ন স্পটে হ্যান্ডমাইকে সতর্ক বক্তব্যের মাধ্যমে মানুষকে সচেতন করেন। এছাড়া শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের মাঝে লিফলেট বিতরণেরও উদ্যোগ নেয় তারা।

শাহপরীর দ্বীপ সাধারণ ছাত্র পরিষদ ব্যানারে তরুনদের এ উদ্যেগকে স্বাগত জানিয়েছে বিভিন্ন এলাকার সাধারণ মানুষ। তাদের এ উদ্যোগের ফলে অনেকেই করোনা ভাইরাস সম্পর্কে প্রথম কোন বার্তা পাওয়ার কথাও স্বীকার করেন।

শাহপরীর দ্বীপের বয়োবৃদ্ধ আমির হোছন জানান, দেশে কি যেন অসুখের কথা লোকের মুখে শুনেছি, তবে বিস্তারিত কিছু জানতামনা। আজ (বৃহস্পতিবার) এলাকার কিছু শিক্ষিত তরুণরা আমাদের এ বিষয়ে পরিষ্কার ধারণা দিয়েছে। এখন থেকে আমরা এ রোগ থেকে বাঁচার চেষ্টা করব।

করোনা ভাইরাসের সচেতনতামূলক প্রচারণায় অংশ নেন সাদেকুল আমিন, হাফিজ উল্লাহ, সাইফুল্লাহ, আব্দুল মালেক, ইয়াছির আরফাত, জসিম উদ্দীন, তুহিন উদ্দীন, মোহাম্মদ নসিম, মাসুদ, আব্দুল্লাহ, জুবাইর, খুবাইব, আয়ুব, অপি সহ বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসায় পড়ুয়া প্রায় শতাধিক তরুন।

প্রচারণার অন্যতম উদ্যেক্তা সাদেকুল আমিন জানান, এলাকায় করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষের অজ্ঞতা উপলদ্ধি করে সাধারণ ছাত্রদের একত্রিত করে এ উদ্যেগ নেয়া হয়েছে। আমাদের এ ধরনের প্রচারণায় সাধারণ মানুষ করোনা ভাইরাস সম্পর্কে জানতে সক্ষম হচ্ছে।

হাফিজ উল্লাহ জানান, আমাদের লক্ষ্য করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা। এ প্রচারণায় সাধারণ মানুষ আমাদের কথা শুনছে এবং তারা নির্দেশনা মেনে চলবেন বলেও জানায়।

কলেজ পড়ুয়া ইয়াছির আরফাত জানান, এ ধরনের মহত ও মানুষকে সচেতন করার কাজে সম্পৃক্ত হয়ে ভালো লাগছে। আমাদের এ উদ্যোগ ও প্রচারনা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com