1. monirabdullah83@gmail.com : admin2020 :
বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৯:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কক্সবাজারকে ব্যয়বহুল শহর ঘোষণা: সরকারি চাকরিজীবীরা পাবেন বাড়তি সুযোগ-সুবিধা কক্সবাজার হবে বঙ্গবন্ধু সরকারী বিশ্ববিদ্যালয় কক্সবাজারে ইয়াবাকারবারীর ৭ বছর সশ্রম কারাদন্ড টেকনাফে দোকান থেকে ৭০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক টেকনাফে দমদমিয়া সীমান্তে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ রক্ষায় ৯ দফা দাবীতে মানববন্ধন শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ে বিদায় ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন টেকনাফ মডেল সঃ প্রাঃ বিদ্যালয় পরিদর্শন ও বনভোজনে জন্য সাবেক এমপি বদি অনুদান সেন্টমার্টিনে দুই কিলোমিটার সৈকতে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচী টেকনাফে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

মিয়ানমার থেকে নয় দিনে এসেছে ১৭০০ টন পেঁয়াজ

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি কিছুটা কমেছে। গত নয় দিনে ওই বন্দর দিয়ে ১৭০০ টন পেঁয়াজ আমদানি হয়েছে। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার খালাস হয়েছে ৩৯৭ মেট্রিক টন পেঁয়াজ। তবে আমদানি কমলেও টেকনাফের স্থানীয় বাজারে পেঁয়াজের দাম আগের তুলনায় কমেছে।

টেকনাফ পৌরবাজারের ব্যবসায়ীরা জানান, গতকাল তারা ১২০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করেছেন। মিয়ানমার থেকে আমদানি বেশি না হলেও তেমন সংকট নেই বলে জানান তারা।

স্থলবন্দর শুল্ক বিভাগ সূত্রে জানা যায়, মিয়ানমার থেকে গত ডিসেম্বর মাসে ১৪ হাজার ৬৪৭ টন, নভেম্বর মাসে ২১

হাজার ৫৬০ টন এবং অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ টন পেঁয়াজ আমদানি হয়েছে। বন্দরের শুল্ক কর্মকর্তা আবছার উদ্দীন জানান, মিয়ানমার থেকে নতুন বছরের শুরু থেকে পেঁয়াজ আমদানি স্বাভাবিক রয়েছে। দেশে পেঁয়াজের সংকট মোকাবিলায় আমদানি আরও বাড়াতে ব্যবসায়ীদের উৎসাহিত করা হচ্ছে।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক জসিম উদ্দীন চৌধুরী বলেন, মিয়ানমার থেকে আমদানিকৃত পেঁয়াজ দ্রুত খালাসে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুত পেঁয়াজ খালাসে পর্যাপ্ত শ্রমিকও রয়েছে। আমদানিকারকরা এ বন্দরে কোনো প্রতিবন্ধকতা ছাড়াই তাদের আমদানিকৃত পণ্য সহজে খালাস করতে পারছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com