1. monirabdullah83@gmail.com : admin2020 :
বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৮:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কক্সবাজারকে ব্যয়বহুল শহর ঘোষণা: সরকারি চাকরিজীবীরা পাবেন বাড়তি সুযোগ-সুবিধা কক্সবাজার হবে বঙ্গবন্ধু সরকারী বিশ্ববিদ্যালয় কক্সবাজারে ইয়াবাকারবারীর ৭ বছর সশ্রম কারাদন্ড টেকনাফে দোকান থেকে ৭০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক টেকনাফে দমদমিয়া সীমান্তে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ রক্ষায় ৯ দফা দাবীতে মানববন্ধন শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ে বিদায় ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন টেকনাফ মডেল সঃ প্রাঃ বিদ্যালয় পরিদর্শন ও বনভোজনে জন্য সাবেক এমপি বদি অনুদান সেন্টমার্টিনে দুই কিলোমিটার সৈকতে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচী টেকনাফে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

টেকনাফ থেকে তেতুলিয়া ১০০০ কিলোমিটার পথের মাদক বিরোধী স্কেটিং র‌্যালির যাত্রা 

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে
টেকনাফ প্রতিনিধি:::

’মাদককে রুখবো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এ প্রত্যয়ে কক্সবাজারের টেকনাফ থেকে তেতুলিয়া ১০০০ কিলোমিটার পথ স্কেটিং র‌্যালির যাত্রা শুরু হয়েছে। ১৮ দিনের মাথায় স্কেটাদের যাত্রা শেষ হবে তেতুলিয়া পৌছবে।
সোমবার (৬ জানুয়ারী) দুপুর ১ টার দিকে টেকনাফ উপজেলা পরিষদ শহীদ মিনার প্রাঙ্গন থেকে টেকনাফ থেকে তেতুলিয়া ১০০০ কিলোমিটার পথ স্কেটিং র‌্যালি রাইড উদ্ধোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেন। এসময় র‌্যালির উদ্ধোধন করেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, ভাইচ চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি ও টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ ইনচার্জ তরুণ কুমার রায়সহ অনেকে।ঢাকা বিডি স্কেটিং ক্লাবের আয়োজনে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সুরক্ষা সেবা বিভাগের সহযোগিতায় সারা দেশে মাদকের বিরুদ্ধে জনসচেতনতার লক্ষ্যে স্কেটিং র‌্যালির উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ স্কেটিং র‌্যালিতে ২০ জন স্কেটার অংশ নেয়।

এ সময় টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম বলেন, ‘মাদক তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মাদককে এই দেশ থেকে বিদায় দিতে হবে। মাদকের বিরুদ্ধে এ ধরনের উদ্যোগ অব্যশই প্রসংশার দাবিদার। দেশ ও সমাজকে রক্ষা করতে হলে মাদক নির্মূলের কোন বিকল্প নেই। তাই আসুন সবাই মিলে মাদক রুখে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি।’

এ প্রসঙ্গে স্কেট দলের টিম লিডার আরাফাত আলম বলেন, ‘টেকনাফ সীমান্ত মাদকের রুট হিসেবে পরিচিত, তাই এখান থেকে এই যাত্রা শুরু করা হয়েছে। তবে শীত বেশি হওয়ায় একটু কষ্ট হবে। তবু বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মাদক বন্ধের কোন বিকল্প নেই। এ স্কেটিং র‌্যালি কক্সবাজার, চকরিয়া, লোহাগাড়া, কেরানী হাট, চট্রগ্রাম, সীকাকুন্ড, ফেনী, কুমিলা, দাউদকান্দি, ঢাকা, কালিয়াকৈর, টাঙ্গাইল, সিরাজগন্জ, রংপুর, সৈয়দপুর, দশ মাইল, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় হয়ে আগামী ২৩ জানুয়ারী তেতুলিয়া উপজেলায় গিয়ে শেষ হবে।
তিনি আরও জানান, টেকনাফ থেকে তেতুলিয়া ১০০০ কিলোমিটার পথে স্কেটার দল প্রতিদিন কমপক্ষে দুইটি স্কুলে এবং লোক সমাগম জায়গায় মাদক বিরোধী ক্যাম্পিং, লিফলেট স্টিকার দেওয়া হবে। সনচেতনতার লক্ষ্যে সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকান্ডের পাশাপশি’ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাদকের বিরুদ্ধে এ যাত্রা করছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com