1. monirabdullah83@gmail.com : admin2020 :
বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৮:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কক্সবাজারকে ব্যয়বহুল শহর ঘোষণা: সরকারি চাকরিজীবীরা পাবেন বাড়তি সুযোগ-সুবিধা কক্সবাজার হবে বঙ্গবন্ধু সরকারী বিশ্ববিদ্যালয় কক্সবাজারে ইয়াবাকারবারীর ৭ বছর সশ্রম কারাদন্ড টেকনাফে দোকান থেকে ৭০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক টেকনাফে দমদমিয়া সীমান্তে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ রক্ষায় ৯ দফা দাবীতে মানববন্ধন শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ে বিদায় ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন টেকনাফ মডেল সঃ প্রাঃ বিদ্যালয় পরিদর্শন ও বনভোজনে জন্য সাবেক এমপি বদি অনুদান সেন্টমার্টিনে দুই কিলোমিটার সৈকতে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কর্মসূচী টেকনাফে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

টেকনাফে গত একবছরে আইন শৃংখলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত-১২৭

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১১৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ:::

সীমান্ত উপজেলা টেকনাফে গত এক বছরে আইন শৃংখলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১২৭ জন নিহত হয়েছেন। তাদের বিরুদ্ধে মাদক, মানব পাচারসহ বিভিন্ন অপরাধে অভিযোগ ছিল বলে জানা গেছে। বিশেষ করে পুলিশ, বিজিবি ও র‌্যাবের সঙ্গে মাদক ও অস্ত্র উদ্ধার অভিযানের সময় গোলাগুলিতে নিহত হয় বলে জানায় সংশ্লিষ্টরা।

মাদক নির্মূলে সরকারের জিরো ট্ররান্সনীতি ঘোষনার পর থেকে বিভিন্ন বাহিনী তৎপর হয়ে উঠে। গত ২০১৮ সালে সরকার প্রধানের নির্দেশে মাদকের বিরুদ্ধে জোরদার অভিযানে নামে আইনশৃঙ্খলাবাহিনী। এর পরই শুরু হয় সারা দেশের ন্যায় সাড়াঁশি অভিযান। তারই সুত্রে ধরেই টেকনাফে আইন শৃংখলা বাহিনীর অভিযানে নিহত হয় ১২৭ জন। এর মধ্যে পুলিশের সঙ্গে ৭৮ জন, বিজিবির সাথে ৩৬ জন ও র‌্যাবের সঙ্গে ১৩ জন। তবে এর আগের বছরে মাদক বিরুধী অভিযানে অনেকেই নিহত হয়েছিল।

কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, মাদক বিরুধী অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত কক্সবাজার জেলায় আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১৯৬ জন নিহত হয়। মাদক নির্মুলে পুলিশসহ সকল বাহিনী তৎপর রয়েছে।’

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, গত ২০১৮ সালের ১৮ সেপ্টম্বর হতে ৩০ ডিসেম্বর পর্যন্ত পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে ৯৪ জন। এ সময়ে প্রায় ২৩ লাখ পিস ইয়াবা, ৩৫১টি অস্ত্র, ১ হাজার ৭৩ রাউন্ড কার্তুজ ও গুলি উদ্ধার করা হয়। এসব ঘটনায় ৫৩১ টি মামলায় ১ হাজার ৪৮৬ জনকে আটক করে কারগারে পাঠানো হয়েছে।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (পিএসসি) বলেন, গত এক বছরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে ৩৬ জন। এর মধ্যে এক নারীসহ ১৭ জন মিয়ানমার নাগরিক  (রোহিঙ্গা)। এসময়ে সাড়ে ৭০ লাখ পিস ইয়বা ও ৩০টি অস্ত্র উদ্ধারসহ ৩০৩ জনকে আটক করে বিজিবি। তবে সীমান্তে বিজিবির সদস্যরা তৎপর রয়েছে।

র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্প ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব বলেন, গত এক বছরে মাদক ও অস্ত্র উদ্ধার অভিযানে বন্দুকযুদ্ধে ১৩ জন নিহত হয়েছে। তার মধ্যে তিনজন রোহিঙ্গা ছিল। এসব ঘটনায় ১২ লাখ পিস ইয়াবা ও ১৫টি অস্ত্রসহ ১২৩ জনকে আটক করা হয়। মাদক ও অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে কোস্ট গার্ড পূব জোন সূত্রে জানায়, গত এক বছরে ৩০ লাখ পিস ইয়াবাসহ ১০৫ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্যও ছিল। তবে কোস্ট গার্ডে টহল জোরদার রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com