1. monirabdullah83@gmail.com : admin2020 :
শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট চেয়েছেন আবদুর রহিম উৎসবমূখর পরিবেশে সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন : আবুল কালাম সভাপতি : নুর হোসেন চেয়ারম্যান সম্পাদক সেন্টমাটিনের ছেড়াদ্বীপ থেকে আরও এক নারীর মরদেহ উদ্ধার টেকনাফে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্য আটক সেন্টমাটিন ছেড়াদ্বীপ থেকে ভাসমান মহিলার মরদেহ উদ্ধার টেকনাফে হ্নীলা মোচনী থেকে ইয়াবাসহ নারী আটক সেন্টমার্টিনের অদূরে সাগরে ট্রলার ডুবির ঘটনায় ১৯ জনের বিরুদ্ধে মামলা : আটক:-৮ উখিয়া থানার জেলার প্রথম নারী ওসি মজিনা আক্তার মরজু টেকনাফ সদর আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন : খলিল সভাপতি, বদি সম্পাদক নির্বাচিত কক্সবাজারে নৌ-দুর্ঘটনায় কবলিতদের সাহায্যে প্রস্তুত জাতিসংঘ

কক্সবাজারকে ব্যয়বহুল শহর ঘোষণা: সরকারি চাকরিজীবীরা পাবেন বাড়তি সুযোগ-সুবিধা

নিউজ টেকনাফ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১৬ বার পড়া হয়েছে

নিউজ টেকনাফ::::

দেশের প্রধান পর্যটন শহর কক্সবাজারকে ‘ব্যয়বহুল’ হিসেবে ঘোষণা করেছে সরকার। এতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ বিভিন্ন জিনিসপত্রের দাম বেড়ে যাবে। আর এ কারণেই শহরের সরকারি চাকরিজীবীদের বাড়িভাড়াসহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে।  সোমবার (২৭ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অন্যতম পর্যটন শহর কক্সবাজারের শহর/পৌর এলাকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ বাড়িভাড়া, যানবাহনের ভাড়া, খাদ্য ও পোশাকসামগ্রীসহ অন্যান্য ভোগ্যপণ্যের দাম বিবেচনায় কক্সবাজার শহর/পৌর এলাকাকে ব্যয়বহুল হিসেবে ঘোষণা করা হয়েছে। এটি অবিলম্বে কার্যকর হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, বর্তমানে দেশের সাতটি বিভাগীয় শহরসহ ঢাকার পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ জেলা, গাজীপুর সিটি করপোরেশন এলাকা এবং সাভার পৌর এলাকাকে সরকারি হিসাবে ‘ব্যয়বহুল এলাকা’ঘোষণা করা হয়েছে। তবে  ময়মনসিংহ বিভাগ হলেও এখনও ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 Newsteknaf
Theme Developed BY ThemesBazar.Com